ভালোবাসা দিবসে হোটেলে গিয়ে ‘আপত্তিকর অবস্থায়’ ধরা পড়ল প্রবাসী বাংলাদেশি – News Portal 24
ঢাকাTuesday , ১৪ ফেব্রুয়ারী ২০২৩

ভালোবাসা দিবসে হোটেলে গিয়ে ‘আপত্তিকর অবস্থায়’ ধরা পড়ল প্রবাসী বাংলাদেশি

নিউজ পোর্টাল ২৪
ফেব্রুয়ারী ১৪, ২০২৩ ৯:১০ অপরাহ্ন
Link Copied!

ভালোবাসা দিবসের ভাবনার বিষয়গুলো সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ ট্রেন্ডিং হচ্ছে। কেউ মনে করছেন দিনটা খুব বিশেষ, কারও কাছে আবার আর দশটা দিনের মতোই সাধারণ। দিনটিকে ঘিরে তাদের পরিকল্পনাতেও আছে ভিন্নতা। আবার ভালোবাসার প্রকাশ একেক সংস্কৃতিতে একেক রকম।

ভালোবাসা দিবসের পশ্চিমা যে সংস্কৃতি, দক্ষিণ-পূর্ব এশিয়ার মুসলিম দেশ মালয়েশিয়ায় তা খুব একটা দেখা না গেলেও; একজন প্রবাসী বাংলাদেশির কাণ্ডে বিব্রত হয়েছেন নেটিজেনরা।

বিশ্ব ভালোবাসা দিবসের দিন অর্থাৎ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) ৩৭ বছর বয়সী ওই বাংলাদেশি তার ইন্দোনেশিয়ান প্রেমিকার সঙ্গে হোটেলে গিয়ে ‘শারীরিক সম্পর্ক স্থাপনের’ অভিযোগে আটক হয়েছেন।

স্থানীয় সময় মঙ্গলবার ভোরে অভিযান শেষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মেলাকা ইসলামিক রিলিজিয়াস ডিপার্টমেন্টের (জেএআইএম) পরিচালক দাতুক চে সুকরি চে মাত।

তিনি জানান, ভালোবাসা দিবস উপলক্ষ্যে মেলাকা রাজ্যের বন্দর হিলির তামান মেলাকা রায়ার একটি হোটেলে ‘অপারেশন প্রিভেনটিং সিয়ারিয়াহ ক্রাইম’ নামে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৩৭ বছর বয়সী এক বাংলাদেশি ও ৩০ বছর বয়সী তার ইন্দোনেশিয়ান বান্ধবীকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে, প্রথমে ‘শারীরিক সম্পর্ক’ স্থাপনের কথা অস্বীকার করলেও, পরীক্ষায় তা ধরা পড়ে।

জিজ্ঞাসাবাদে ওই বাংলাদেশি জানান, তিনি স্থানীয় একটি রেস্টুরেন্টের ওয়েটার হিসেবে কাজ করেন। তার দাবি, ভালোবাসা দিবসে প্রেমিকার সঙ্গে বাইরে ঘোরাফেরা করতে গিয়ে বেশি রাত হয়ে যায়। সে সময় কোনো যানবাহন না পাওয়ায় প্রেমিকাকে বাসায় পৌঁছে দিতে না পেরে রাতযাপন করতে তারা হোটেলে যান।

এরপর ওই বাংলাদেশি তার ভুলের জন্য বার বার ক্ষমা চাইলেও মেলাকা স্টেট সিয়ারিয়াহ অপরাধ আইন ১৯৯১-এর ৫৩ ধারা অনুযায়ী উভয়কেই মেলাকা ইসলামিক রিলিজিয়াস ডিপার্টমেন্টের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, গত ৬ মাস ধরে প্রবাসী ওই বাংলাদেশির সঙ্গে ভালোবাসার সম্পর্ক গড়ে ওঠে ইন্দোনেশিয়ান ওই নারীর। তার বাড়ি ইন্দোনেশিয়ার সুমাত্রায়। দেশে ওই নারীর দুটি সন্তান রয়েছে এবং তাদের জন্য অর্থ পাঠাতে প্রায়ই তিনি শহরে আসতেন। তিনি মালয়েশিয়ায় গৃহপরিচারিকা হিসেবে কাজ করা অবস্থায় ওই বাংলাদেশির সঙ্গে সম্পর্ক হয়।

এদিকে, পাঁচ ঘণ্টা ধরে চলা ওই অভিযানে ১৯৯১ সালের মেলাকা স্টেট সিয়ারিয়াহ অপরাধের ৫৩ ধারা ও ৭১ ধারায় তদন্তের জন্য ২০ থেকে ৩৭ বছর বয়সী মোট পাঁচ যুগলকে আটক করা হয়েছে।