সৌদি আরবে আব্দুল কাইয়ুম নামে প্রবাসী বাংলাদেশি নিখোঁজ।  – News Portal 24
ঢাকাSaturday , ২৯ অক্টোবর ২০২২

সৌদি আরবে আব্দুল কাইয়ুম নামে প্রবাসী বাংলাদেশি নিখোঁজ। 

আতাউর রহমান কাওছার
অক্টোবর ২৯, ২০২২ ১:৫২ অপরাহ্ন
Link Copied!




সৌদিআরবে আব্দুল কাইয়ুম নামে (৪৫) এক প্রবাসী নিখোঁজ হয়েছেন। 

তিনি গত ০৭ফেব্রুয়ারী দেশটির জেদ্দা শহরের আল আই তোফা এলাকার ভাড়া বাড়ি থেকে বের হয়ে আর বাসায় ফিরে আসেনি।


নিখোঁজ আব্দুল কাইয়ুম সিলেটের ওসমানী নগর উপজেলার নিজ বুরুংগা ইউনিয়নের কামারগাঁও গ্রামের শেখ বোরহান উদ্দিনের ছেলে।


পারিবারিক সূত্রে জানা গেছে, নিখোঁজ আব্দুল কাইয়ুম প্রায় ১৫বছর আগে কাজের জন্য সৌদি আরবে যান। তিনি দেশটির জেদ্দা শহরের আল আই তোফা (আল ছামির) ভাড়া বাড়িতে বসবাস করতেন। 

(তার পাসপোর্ট নংঃBM0890847 আকামা নংঃ2184158026)


সেখানে আব্দুল আজিজ নামের এক সৌদি নাগরিকের তত্ত্বাবধানে আল আই তোফা নামক মার্কেটের সুপার শপে কাজ করতেন, (২৯.০১.২০২০) গত এক বছর আগে কাইয়ুম দেশে ছুটি কাটিয়ে আবার সেখানে কাজে যোগদেন।


নিখোঁজ আব্দুল কাইয়ুমের স্ত্রী নাজমা বেগম  জানান গত ০৬ফেব্রুয়ারী সৌদি আরবের স্থানীয় সময় সকাল ১১টার দিকে অজ্ঞাত এক ব্যাক্তির ফোন পেয়ে ভাড়া বাড়ি থেকে বের হয়ে রিয়াদ শহরে  চলেযান,এবং তার সাথে ফোনে কথা ও বলেন।এরপর সে বাসায় ফিরেনি, নিখোঁজ হওয়ার পর থেকে তার ব্যবহৃত মোবাইল ফোন(যার নং:০০৯৬৬৫৪৫৩০২৫৩৫) টি বন্ধ পাওয়া যাচ্ছে। সেখানে অবস্থানরত স্বজনরা তার দীর্ঘ ০৯মাসেও সন্ধান পাচ্ছেনা।


সৌদিতে আব্দুল কাইয়ুমের মালিক কপিল আবদুল আজিজ সাইদ  জাফর আবদুল্লাহ আল আমবি (০৫৪৪৮৯৬৫৩৫)সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি একটি ম্যাসেজ এর স্ক্রিনশট দিয়ে (নেহায়া)

দিয়ে জানান কাইয়ুমকে ০৮ফেব্রুয়ারী রিয়াদ প্রশাসন গ্রেফতার করেছে ও ২৩শে ফেব্রুয়ারী বর্হীগমন ভিসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। 


কিন্তু নিখোঁজ ব্যাক্তির স্ত্রীর দাবি গত ৯মাস ধরে তার কোন সন্ধান পাচ্ছেনা পরিবার।


 স্বামীর এমন দুর্ঘটনায় উদ্বেগ-উৎকণ্ঠায় রয়েছেন স্ত্রী নাজমা বেগম ।পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে মা-বাবাসহ স্বজনরা পাগলপ্রায়।স্বামীর খোঁজ না পেয়ে বিপর্যস্ত হয়ে পড়েছেন নাজমা বেগম। 


স্বামীকে অনাকাঙ্ক্ষিতভাবে হারিয়ে নির্ঘুম রাত কাটছে তার।  এমন দুঃসহ জীবন থেকে মুক্তি পেতে স্বামীকে ফিরে পেতে প্রবল আকুতি জানিয়েছেন এই নারী। 


কোন উপায় না পেয়ে নাজমা বেগম নিকটাত্মীয়র মাধ্যমে  সৌদি প্রবাসী আনওয়ার হোসেন নামের এক লোকের সাথে যোগাযোগ করেন সে খোঁজে পেয়েছে দাবি করে জানায় দেশে পাঠাতে টাকা লাগবে, অর্ধলক্ষাধিক টাকা প্রতারণা করে নিয়ে তার ইমু(০০৯৬৬০৫৩১০১৬৭৮২) নম্বর টি বন্ধ করে দেয়।






নিখোঁজ আব্দুল কাইয়ুমের সন্ধান পেতে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় বাংলাদেশ দূতাবাস ও  সেখানে অবস্থানরত বাংলাদেশিদের সহযোগিতা কামনা করছেন তার স্বজনরা।