বাংলাদেশি পাসপোর্ট পাচারকালে ভারতীয় নাগরিক আটক – News Portal 24
ঢাকাTuesday , ২৮ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশি পাসপোর্ট পাচারকালে ভারতীয় নাগরিক আটক

নিউজ পোর্টাল ২৪
সেপ্টেম্বর ২৮, ২০২১ ১:৪২ অপরাহ্ন
Link Copied!

অনলাইন ডেস্ক:: বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশি পাসপোর্ট পাচারকালে আজগার আলী নামের এক ভারতীয় নাগরিককে আটক করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)।

গতকাল সোমবার রাত ১০টার দিকে তাঁকে আটক দেখিয়ে বাংলাদেশি ছয়টি পাসপোর্টসহ বেনাপোল বন্দর থানায় সোপর্দ করা হয়।

জানা গেছে, আটক আজগর আলী ভারতের ২৪ পরগনা জেলার খিদিরপুর ফেন্সি মার্কেট এলাকার বাসিন্দা।  এ বিষয়ে বেনাপোল এনএসআই’র উপপরিচালক ফরহাদ হোসেন বলেন, এনএসআইয়ের কাছে গোপন সংবাদ ছিল আটক ওই ব্যক্তি বাংলাদেশের কয়েকজনের পাসপোর্ট নিয়ে ভারতে প্রবেশ করবে।

ভারতীয় নাগরিক আজগর আলীকে বেনাপোল ইমিগ্রেশন প্রবেশের মুখে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তাঁর কাছে বাংলাদেশি ছয়টি পাসপোর্ট আছে বলে জানান তিনি।

আজগর আলীর সঙ্গে তাঁর শাশুড়ি আফরোজা বেগমসহ আরও চারজন ভারতীয় নাগরিক ছিলেন। এক সপ্তাহ আগে ইমিগ্রেশনের প্রবেশমুখে এই আফরোজার কাছ থেকে কাস্টমস শুল্ক গোয়েন্দারা ১৮ গ্রাম স্বর্ণবার উদ্ধার করেছিল। আটক আজগর আলী জানান, তাঁকে একজন বেঙ্গালুরুর ঠিকানা দিয়ে পাসপোর্টগুলো দিয়েছে ভারতে নিয়ে কুরিয়ার করতে।

এ বিষয়ে বেনাপোল ইমিগ্রেশনের ওসি আহসান হাবিব বলেন, একজনের পাসপোর্ট অন্য একজন বহন করা অপরাধ। আর ভারতীয় নাগরিক তা বহন করে নিয়ে যাচ্ছিল। আজগর হোসেন নামে ভারতীয় ওই নাগরিককে বেনাপোল থানায় পাসপোর্টসহ হস্তান্তর করা হয়েছে বলে জানতে পেরেছি।

খুলনা বিভাগ,পাসপোর্ট,সারা দেশ,বেনাপোল,ভারতীয়,নাগরিক