রমজানের শুভেচ্ছা জানালেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সালাউদ্দিন মাহমুদ জাহিদ – News Portal 24
ঢাকাTuesday , ১২ মার্চ ২০২৪

রমজানের শুভেচ্ছা জানালেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সালাউদ্দিন মাহমুদ জাহিদ

আব্দুল আল মামুন, বিশেষ প্রতিনিধি
মার্চ ১২, ২০২৪ ১২:০৭ পূর্বাহ্ন
Link Copied!

পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে দেশ ও দেশের বাইরের সকল ধর্মপ্রাণ মুসলমানকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সালাউদ্দিন মাহমুদ জাহিদ।

এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, রমজান মাস কেবল রোজা রাখার জন্যই নয়, ক্ষুধার্তদের খাওয়ানো, অন্যকে সাহায্য করা, নিজের জিহ্বাকে নিয়ন্ত্রণ করা, অন্যকে নিয়ে সমালোচনা না করা, মোটকথা আত্মশুদ্ধির মাস এই রমজান। বছর ঘুরে আবার আমাদের মাঝে চলে এসেছে মহান রাব্বুল আলামীনের পক্ষ থেকে রহমত, মাগফেরাত ও নাজাতের মাস।

এই মাসে আল্লাহ আমাদের সবাইকে আত্নশুদ্ধির একে অপরের সুযোগ করে দেন। পবিত্র রমজান উপলক্ষে আমরা বাংলাদেশসহ বিশ্বের সকল মুসলমানদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও মোবারকবাদ।

তিনি বলেন, পবিত্র রমজান মাসে একজন রোজাদার মহান রাব্বুল আল আমিনের কাছে করুণা ভিক্ষা করলে সন্তুষ্টচিত্তে তিনি বান্দাকে ক্ষমা করে দেন। এই পবিত্র মাহে রমজানে একজন প্রকৃত মুমিন ব্যক্তি সারাদিন সর্বক্ষেত্রে সংযমী থাকেন আল্লাহর নৈকট্য লাভের আশায়।

তিনি আরও বলেন, রমজান মাস হলো বরকতের মাস, কেননা মানুষের গুণাহগুলোকে দূরীভূত করে তার আত্মিক ও আধ্যাত্মিক পূর্ণতার ক্ষেত্র সৃষ্টি করে সিয়াম সাধনা। অবশ্য রোজা রাখার উদ্দেশ্যটাও পাপ থেকে বিরত থাকা, ইমান ও তাকওয়া অর্জন করা। সুতরাং রমজান মাসের অবদান বহুমাত্রিক ও সর্বজনীন।

হিংসা-বিভেদ, অন্যায়, জুলুম, অবিচার এবং লোভ-লালসাসহ সব ধরনের পাপকাজ থেকে বিরত থাকার এক মহান শিক্ষা দেয় মাহে রমজান। এ শিক্ষাকে বুকে ধারণ করে নিজেদের পবিত্র মানুষ হিসেবে গড়ে তুলতে আমাদের ব্রতী হতে হবে।

আমারা সকল ভেদাভেদ ভুলে গিয়ে একে অপরের কাঁধে কাঁধ মিলিয়ে মাহে রমজানের পবিত্রতা রক্ষা করতে হবে। গরীব দুঃখিদের খোঁজ-খবর নিতে হবে, তাদের কষ্ট লাগবের জন্য তাদের পাশে থেকে তাদের ভাগ্য উন্নয়নে উন্নয়ন মূলক কাজ করতে চাই, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে চাই। আমি সবসময়ই গরীব দুঃখিদের পাশে ছিলাম-আছি এবং থাকবো, ‘ইনশাআল্লাহ’। আমি আল্লাহর রহমতে আমার প্রিয় মানিকগঞ্জবাসীর ভাগ্য উন্নয়নের জন্য কাজ করতে চাই। আমি আপনাদেরকে সাথে নিয়ে মিলেমিশে কাজ করে মানিকগঞ্জ জেলাকে একটি আদর্শ জেলা হিসেবে তৈরী করবো।

সংসদ সদস্য সালাউদ্দিন মাহমুদ জাহিদ বলেন, মানবাধিকার, সাম্য, সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধ রক্ষায় মুসলমানদের সচেষ্ট থাকতে হবে। রমজান মাস সমবেদনা ও সহযোগিতা প্রদর্শনের মাস এবং এটি সবর ও ধৈর্যের মাস। মাহে রমজানের ফজিলত ও মর্যাদা অনন্য ও অতুলনীয়। মাহে রমজান প্রতিটি মুসলমানের জীবনে বয়ে আনুক শান্তি-সুখের বার্তা, সবার জীবন হয়ে উঠুক মঙ্গলময়, মহান আল্লাহ রাব্বুল আল আমিনের দরবারে এ প্রার্থনা জানাই।