মানিকগঞ্জে বিশ্ব বর্ণবাদ বৈষম্য বিলোপ দিবসে অসাম্প্রদায়িক চর্চা বৃদ্ধির আহ্বান – News Portal 24
ঢাকাThursday , ২১ মার্চ ২০২৪

মানিকগঞ্জে বিশ্ব বর্ণবাদ বৈষম্য বিলোপ দিবসে অসাম্প্রদায়িক চর্চা বৃদ্ধির আহ্বান

আব্দুল আল মামুন, বিশেষ প্রতিনিধি
মার্চ ২১, ২০২৪ ৮:৪০ অপরাহ্ন
Link Copied!

“বর্ণবাদী আচরণ পরিহার করি, নারীবান্ধব সমাজ গড়ি”-এই স্লোগানকে সামনে রেখে বেসরকারি উন্নয়ন সংস্থা বারসিক আজ মানিকগঞ্জ ও সিংগাইর পৌরসভার পশ্চিম দাশরা রবিদাস পাড়া ও বিনোদপুর ঋষিপাড়ায় একই সময়ে আন্তর্জাতিক বর্ণ বৈষম্য বিলোপ দিবস ২০২৪ উদযাপনে কমিউনিটি পর্যায়ে গ্রামীণ খেলাধুলা পুরস্কার বিতরণ ও সংলাপ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

পুরস্কার বিতরণে পশ্চিম দাশরা রবিদাস নারী উন্নয়ন সংগঠন ও বিনোদনপুর ঋষিপাড়া নারী উন্নয়ন সমিতির সভাপতি দীপিকা রবি দাস ও ঝর্ণা মনি দাসের সভাপতিত্বে ও বারসিক প্রকল্প সহায়ক রিনা সিকদার এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান জনাব আনোয়ারা খাতুন, মহিলা বিষয়ক অধিদপ্তরের সহকারী কর্মকর্তা মো: সালাউদ্দিন, জয়ীতা নারীনেত্রী সালেহা জাহান, বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল চন্দ্র রায়, কর্মসূচি কর্মকর্তা কমল চন্দ্র দত্ত, মো. নজরুল ইসলাম, ঋতু রবি দাস, আছিয়া আক্তার প্রমুখ।

বক্তারা বলেন, নদীর জলের মতো সমস্ত মানুষের রক্তের রং লাল। একই মানুষের মাঝে একদল শোষক শ্রেণি নানা জাতের ধর্ম বর্ণের বিভেদ সৃষ্টি করেছে। আমরা এগুলো ভূলে গিয়ে অসাম্প্রদায়িক চেতনা বাস্তবায়নের কাজকে এগিয়ে নিতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো। তবেই সমাজের আমূল পরিবর্তনসহ শান্তি ও সম্প্রতি বজায় থাকবে।