জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির তালিকা প্রকাশ ১৮ মার্চ – News Portal 24
ঢাকাFriday , ১৫ মার্চ ২০২৪

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির তালিকা প্রকাশ ১৮ মার্চ

নিউজ পোর্টাল ২৪
মার্চ ১৫, ২০২৪ ১২:২৯ পূর্বাহ্ন
Link Copied!

২০২৩-২৪ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি কার্যক্রমে প্রথম মেধা তালিকা প্রকাশ করা হবে ১৮ মার্চ।

বৃহস্পতিবার (১৪ মার্চ) জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে।

এতে জানানো হয়, আবেদনকারীরা বিকেল ৪টার পর থেকে এসএমএস (nu<space>athn<space>roll no টাইপ করে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে)-এর মাধ্যমে ফল জানতে পারবেন। এ ছাড়া ভর্তিবিষয়ক ওয়েবসাইটে (www.nu.ac.bd/admissions) রাত ৯টা থেকে পাওয়া যাবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, প্রথম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু শিক্ষার্থী ২০২২-২৩ শিক্ষাবর্ষে কোনো শিক্ষা কার্যক্রমে ভর্তি হয়ে থাকলে তাকে অবশ্যই ২৭ মার্চ ২০২৪ তারিখের মধ্যে পূর্ববর্তী শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করে অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে। অন্যথায় দ্বৈত ভর্তির কারণে শিক্ষার্থীর ২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি ও রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে। প্রথম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত কোনো শিক্ষার্থী তার বিষয় পরিবর্তন করতে ইচ্ছুক হলে তাকে চূড়ান্ত ভর্তি ফরমে বিষয় পরিবর্তনের নির্দিষ্ট ঘরে Yes অপশন সিলেক্ট করতে হবে। এ ক্ষেত্রে শিক্ষার্থীদের বিষয় পছন্দক্রম অনুযায়ী সংশ্লিষ্ট কলেজে বিষয়ভিত্তিক শূন্য আসনে মেধার ভিত্তিতে বিষয় পরিবর্তন করা হবে। এ শিক্ষাবর্ষে ভর্তীকৃত শিক্ষার্থীদের ক্লাস ২১ এপ্রিল থেকে শুরু হবে।