মাদক উদ্ধারে রেখেছেন অবদান, শ্রেষ্ঠ অফিসার হলেন চুনারুঘাট থানার এসআই ছদরুল আমীন – News Portal 24
ঢাকাTuesday , ৮ অগাস্ট ২০২৩

মাদক উদ্ধারে রেখেছেন অবদান, শ্রেষ্ঠ অফিসার হলেন চুনারুঘাট থানার এসআই ছদরুল আমীন

Link Copied!

আইন শৃঙ্খলা রক্ষা ও অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় অভিন্ন মানদণ্ডের আলোকে মাদক ক্যাটাগরিতে চলতি বছরের জুলাই/২০২৩ মাসে শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী হিসেবে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ অফিসার মনোনীত হয়েছেন চুনারুঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) ছদরুল আমীন। তিনি চুনারুঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) হিসেবে বর্তমানে কর্মরত আছেন।

গত রবিবার (৬ আগস্ট) হবিগঞ্জ জেলা পুলিশের আয়োজনে অনুষ্ঠিত মাসিক কল্যাণ সভায় চলতি বছরের জুলাই/২০২৩ মাসের কার্যক্রমের ওপর ভিত্তি করে এসআই ছদরুল আমীনকে মাদক উদ্ধারকারী হিসেবে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ অফিসার হিসেবে ঘোষণা করেন হবিগঞ্জের পুলিশ সুপার এস এম মুরাদ আলি।

ছদরুল আমীনের শ্রেষ্ঠত্বের জন্য আনুষ্ঠানিকভাবে তাকে সম্মাননা হিসেবে নগদ অর্থ পুরস্কার দিয়ে পুরস্কৃত করেন ও সনদপত্র তুলে দেন হবিগঞ্জ জেলার সুযোগ্য পুলিশ সুপার এস এম মুরাদ আলি।

চুনারুঘাট থানা সূত্রে জানা যায়, এসআই (নিঃ) ছদরুল আমীন গত জুলাই মাসে ৮২ কেজি গাঁজা, ১০৬ পিছ ইয়াবা উদ্ধার ও ১১ জন আসামী গ্রেপ্তার এবং মাদক বহনে মোটরসাইকেল দুটি, ১টি অটোরিকশা, ২টি সিএনজি জব্দ করেন। যা জেলার মধ্যে সবচেয়ে বেশি।

তাছাড়াও সাজাপ্রাপ্ত আসামি, ওয়ারেন্ট তামিল ও আইনশৃঙ্খলা রক্ষা এবং অপরাধ দমনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় তাকে অভিন্ন মানদণ্ডের আলোকে শ্রেষ্ঠ অফিসার হিসেবে নির্বাচিত করে জেলা পুলিশ।

জেলা পুলিশের শ্রেষ্ঠ অফিসার হওয়া এসআই ছদরুল আমিন সিলেট জেলার ওসমানীনগর উপজেলার সুরতপুর গ্রামের মোঃ রফিক মিয়ার ছেলে। এসআই ছদরুল আমিন ২০১৫ সালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে বাংলা বিষযের উপর বিএ (সম্মান) এবং ২০১৬ সালে মাস্টার্স অর্জন করেন।

এসআই ছদরুল আমিন বলেন, চুনারুঘাট উপজেলাকে মাদক মুক্ত করতে ওসি মোঃ রাশেদুল হক স্যারের নেতৃত্বে এধরনের অভিযান অব্যাহত থাকবে। তিনি জেলা পুলিশের সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন। ভবিষ্যতে তার কর্ম জীবনের আরো সাফল্যের জন্য সকলের ভালোবাসা ও দোয়া কামনা করেছেন। পেশাগত পুরষ্কার প্রাপ্তির এ গৌরব শুধু আমার নয়, এটি থানার প্রত্যেক পুলিশ সদস্যদের। এ পুরষ্কার প্রাপ্তিতে তার পেশাগত দক্ষতায় আরো উৎসাহ ও প্রেরণা যোগাবে বলে জানান তিনি।

এদিকে তার এ পেশাগত সাফল্যে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ব্যক্তিগত ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।