দৌলতপুরে উপজেলা আ.লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত - News Portal 24
ঢাকাTuesday , ১৫ অগাস্ট ২০২৩

দৌলতপুরে উপজেলা আ.লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

নিউজ পোর্টাল ২৪
অগাস্ট ১৫, ২০২৩ ৭:৫০ অপরাহ্ন
Link Copied!

জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ৪৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সকাল ৮টার কালোব্যাজ ধারণ করে শোক র‌্যালী দিয়ে উপজেলা পরিষদ প্রাঙ্গনে নির্মিত বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পস্তবক অর্পণ করার মাধ্যমে শোক দিবস পালনের কর্মসূচি শুরু করে উপজেলা আওয়ামী লীগ।

দুপুর ২টায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এ. এম নাইমুর রহমান দুর্জয়।

সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগস্টের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে এমপি দুর্জয় বলেন, ৭৫’র ১৫ই আগস্ট দেশি-বিদেশি ষড়যন্ত্রের মাধ্যমেই স্ব-পরিবারে হত্যা করা হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ঘাতকরা চেয়ে ছিলো বাংলাদেশ থেকে আওয়ামী লীগের নামকে মুছে ফেলতে। কিন্তু আল্লাহর মেহেরবাণীতে আজও শেখ হাসিনা ও শেখ রেহানা আমাদের মাঝে বেঁচে আছেন। আর আজ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। সেই উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে বিএনপি-জামায়াত চক্র তাদের পশ্চিমা প্রভুদের সাথে নিয়ে শত ষড়যন্ত্র করছে। দেশবাসীকে সাথে নিয়ে আওয়ামী লীগের নেতৃত্বে দেশের উন্নয়ন অব্যাহত রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোককে শক্তিতে রুপান্তরিত করে বঙ্গবন্ধু কন্যা বাংলার প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র হাতকে আরো শক্তিশালী করতে আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদেরকে আরো ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম আজিজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ তায়েফুর রহমান টিপু, দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কেন্দ্রীয় সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ নূরুল ইসলাম রাজা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল কদ্দুস, যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, উপজেলা যুবলীগের আহ্বায়ক হুমায়ুন কবির শাওন, উপজেলা ছাত্র লীগের সাবেক সভাপতি ইন্জিনিয়ার নাসির উদ্দীন প্রমুখ।

এসময় উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।