জ্বরের শিশুকে জলাতঙ্কের ইঞ্জেকশন দেয়ায় বরখাস্ত নার্স – News Portal 24
ঢাকাSunday , ১৩ অগাস্ট ২০২৩

জ্বরের শিশুকে জলাতঙ্কের ইঞ্জেকশন দেয়ায় বরখাস্ত নার্স

নিউজ পোর্টাল ২৪
অগাস্ট ১৩, ২০২৩ ১১:৪৪ অপরাহ্ন
Link Copied!

জ্বর হয়েছিল সাত বছরের শিশুর। কিন্তু ভুল করে তাকে জলাতঙ্কের ইঞ্জেকশন দেন নার্স। এ ঘটনায় কর্তব্য গাফিলতের অভিযোগে রবিবার (১৩ আগস্ট) অভিযুক্ত নার্সকে চাকরি থেকে বরখাস্ত হয়েছে। ভারতের কেরলে গত ১১ আগস্ট চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে।

এদিকে, এ ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছিল রাজ্যের স্বাস্থ্য অধিদপ্তর। মারাত্মক ভুলের জন্য আর কেউ দায়ী আছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

জানা গেছে, বাবা-মায়ের সঙ্গে সাত বছরের ওই শিশুটি রক্ত পরীক্ষার জন্য হাসপাতালের একটি ল্যাবরেটরির সামনে অপেক্ষা করছিল। শিশুকে একটি বেঞ্চিতে বসিয়ে মা-বাবা গেছিলেন হাসপাতালের নথি পূরণ করতে এবং বিল মেটাতে। সেই সময় অভিযুক্ত নার্স ভুলবশত ওই শিশুটিকে জলাতঙ্কের ইঞ্জিকেশন দেয়।

পুলিশ জানায়, সম্ভবত অন্য কোনো শিশু, যে জলাতঙ্কের টিকা নিতে এসেছিল তার সঙ্গে এই শিশুটিকে গুলিয়ে ফেলে নার্স। তাতেই ভুল হয়ে যায়।

নার্সের বিরুদ্ধে অভিযোগ করলেও পুলিশে অভিযোগ জানাননি শিশুটির বাবা-মা। পুলিশ জানায়, শিশুটির মা-বাবার বয়ান নেওয়া হয়েছে। তারা সন্তানকে নিয়ে চিন্তিত। ইতোমধ্যে চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করেছেন। এখনও পর্যন্ত জলাতঙ্কের ইঞ্জেকশনের কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি শিশুর মধ্যে। আপাতত তারা পুলিশে অভিযোগ জানাতে চান না বলেই জানিয়েছেন। শিশুটিকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।