প্রধান শিক্ষক শাহানারার বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ – News Portal 24
ঢাকাWednesday , ২৬ জুলাই ২০২৩

প্রধান শিক্ষক শাহানারার বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ

বিশেষ প্রতিনিধি
জুলাই ২৬, ২০২৩ ১১:২৪ অপরাহ্ন
Link Copied!

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার চরকাটারী ইউনিয়নের ৮০নং চরকাটারী করিম মোল্লার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহানারা বেগমের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।

বিদ্যালয় সংলগ্ন মোঃ মোকছেদ আলী নামে এক ব্যাক্তি জানান প্রধান শিক্ষক নিয়মিত বিদ্যালয়ে আসেন না। সহকারী শিক্ষকরা আসেন না।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যাক্তি জানান, বিদ্যালয়ের মেরামতের জন্য যে টাকা বরাদ্দ এসেছিল তা সঠিক ভাবে ব্যবহার করা হয়নি। বিদ্যালয়ের ক্রয়কৃত নতুন ফ্যান নিয়ে প্রধান তার নিজ বাস ভবনে লাগিয়েছেন। বিদ্যালয়ের টাকা দিয়ে যেনতেনভাবে কাজ করে সম্পূর্ণ টাকা খরচের হিসাব দিয়ে অবশিষ্ট টাকা আত্মসাৎ করেন।

১৮ জুলাই মঙ্গলবার সরেজমিনে ঘুরে দেখা যায় দুপুর ১.৩০ মিনিটে বিদ্যালয়ের জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি এবং বিদ্যালয়ের সকল শ্রেণী তালাবদ্ধ অবস্থায় আছে।

এ বিষয়ে প্রধান শিক্ষক শাহানারা বেগমকে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমার স্বামী অসুস্থ তাই আমি চলে গেয়েছি। আর পতাকা উত্তোলন বিষয়ে বলেন প্রাকৃতিক দুর্যোগের কারণে পতাকা উত্তোলন করা হয়নি। এছাড়াও তিনি বিভিন্ন অজুহাত দেওয়ার চেষ্টা করেন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ রফিকুল ইসলাম বলেন-কি কারনে প্রধান শিক্ষক জাতীয় পতাকা উত্তোলন করেন নাই এবং বিদ্যালয়ের ক্রয়কৃত ফ্যান কিভাবে তিনি তার বাসায় নিলেন এ ব্যাপারে ম্যানেজিং কমিটির মিটিং করে প্রধান শিক্ষকের কাছে কৈফিয়ত চাওয়া হবে।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর ফিরোজ বলেন,  বিদ্যালয়ে ফাঁকি দেওয়ার কোনো সুযোগ নেই। জাতীয় পতাকা উত্তোলন বিষয়ে বলেন এটা অত্যন্ত জঘন্যতম কাজ ও রাষ্ট্র দ্রোহির শামিল। ওই প্রধান শিক্ষককের বিরুদ্ধ যেসব অভিযোগ আনা হয়েছে তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।