চাকরির প্রথম দিনে ঘুষ নিতে গিয়ে সরকারি কর্মকর্তা গ্রেপ্তার – News Portal 24
ঢাকাTuesday , ১৮ জুলাই ২০২৩

চাকরির প্রথম দিনে ঘুষ নিতে গিয়ে সরকারি কর্মকর্তা গ্রেপ্তার

নিউজ পোর্টাল ২৪
জুলাই ১৮, ২০২৩ ৫:১২ অপরাহ্ন
Link Copied!

চাকরিতে যোগদানের প্রথম দিনেই ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়েন সরকারি কর্মকর্তা। একটি স্থানীয় সংগঠনের কাছ থেকে ঘুষ চাওয়া হয়েছে, এই মর্মে অভিযোগ আসার পরেই ফাঁদ পাতেন দুর্নীতি দমন শাখার কর্মকর্তারা।

গত ৭ জুলাই মিতালিকে গ্রেপ্তার করে এসিবি। তার ঘুষ নেওয়ার ভিডিও এবং ছবি ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

মাত্র আট মাস আগে ঝাড়খণ্ডের কোডারমার সহকারী রেজিস্ট্রার পদে যোগ দিয়েছিলেন মিতালি শর্মা। ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়লেন হাজারিবাগের দুর্নীতি দমন শাখার (এসিবি) হাতে।

গ্রেপ্তারের বিষয়ে এক এসিবি কর্তা জানিয়েছেন, মিতালি ‘কোডারমা ব্যাপার সহযোগ সমিতি’ নামে একটি স্থানীয় সংগঠন আচমকা পরিদর্শন করেন। সেখানে বেশ কিছু অনিয়ম খুঁজে পান তিনি।

সংগঠনের কর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার শর্তে তিনি ২০ হাজার টাকা দাবি করেন বলে অভিযোগ। সরকারি আধিকারিক ঘুষ চাইছেন, সে কথা সংগঠনের এক সদস্য রামেশ্বরপ্রসাদ যাদব জানিয়ে দেন এসিবির ডিজিকে। দায়ের হয় অভিযোগ। এসিবির একটি দল তদন্তে নামে এবং প্রাথমিকভাবে জানতে পারে, মিতালি সত্যিই ২০ হাজার টাকা ঘুষ চেয়েছেন। তখন মামলা রুজু করে ফাঁদ পাতা হয়।

গত ৭ জুলাই ঘুষের প্রথম কিস্তি হিসেবে ১০ হাজার টাকা নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে যান মিতালি। গ্রেপ্তার করার পর তাকে হাজারিবাগে নিয়ে যাওয়া হয়। বিষয়টির বিশদ তদন্ত শুরু হয়েছে।

সূত্র : আনন্দ বাজার