গাবুরাতে সিসিডিবি আয়োজিত কমিউনিটির ঝুঁকি মূল্যায়নের তথ্য বৈধকরণ কর্মশালা - News Portal 24
ঢাকাThursday , ২২ জুন ২০২৩

গাবুরাতে সিসিডিবি আয়োজিত কমিউনিটির ঝুঁকি মূল্যায়নের তথ্য বৈধকরণ কর্মশালা

Link Copied!

বেসরকারী উন্নয়ন সংস্থা সিসিডিবি এর স্টেপ অ্যান্ড বিল্ড-ইন প্রকল্প সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ও গাবুরা ইউনিয়নে কার্যক্রম বাস্তবায়ন করছে।

২২ জুন বুধবার সকাল ১১ টায় গাবুরা ইউনিয়ন পরিষদে সিসিডিবি স্টেপ অ্যান্ড বিল্ড-ইন প্রকল্পের (বাংলাদেশের দুর্যোগ ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর জন্য প্রস্তুতি শক্তিশালীকরণ এবং অবকাঠামো নির্মাণ প্রকল্প) অধীনে “কমিউনিটির ঝুঁকি মূল্যায়নের তথ্য বৈধকরণ কর্মশালা” অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে গাবুরা ইউনিয়নের ২, ৩ ও ৪ নং ওয়ার্ডের কমিউনিটি ঝুঁকি নিরূপণ এর ফলাফল উপস্থাপন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গাবুরা ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব জি. এম মাসুদুল আলম। সভাপতিত্ব করেন প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার এস এম মনোয়ার হোসেন।

আরও উপস্থিত ছিলেন, ২ নং ওয়ার্ড এর ইউপি সদস্য মোঃ গোলাম মোস্তফা, ৩ নং ওয়ার্ড এর ইউপি সদস্য শফিউল্লাহ গাজী, ৪ নং ওয়ার্ড এর ইউপি সদস্য জি. এম ইমাম হাসান, ১, ২ ও ৩ নং ওয়ার্ড এর সংরক্ষিত মহিলা ইউপি সদস্য সাবিনা ইয়াসমিন সহ সাংবাদিক, ডব্লিউডিএমসি এর সদস্যগণ, শিক্ষক, স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধি ও প্রকল্পের ফিল্ড সুপারভাইজার এন্ড ক্যাপাসিটি বিল্ডিং অফিসার আবুল হাশেম মিয়া, ফিল্ড অর্গানাইজার সরস্বতী সরকার এবং চন্দন দাস প্রমুখ।

প্রকল্পের মূল বিষয় উপস্থাপন করেন প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার। উপস্থাপনের পরে তথ্য উপাত্ত উপস্থিত সকলে দেখেন এবং পর্যালোচনা করেন।

প্রধান অতিথি বলেন, “গাবুরার জন্য দৃশ্যমান উন্নয়ন করা প্রয়োজন। গাবুরার যোগাযোগ ব্যবস্থা খুবই খারাপ। সেজন্য সরকারের বিভিন্ন স্থানে আমরা উপস্থাপন করছি। সিসিডিবি যে প্রক্রিয়ায় তথ্য উপাত্ত সংগ্রহ করেছে তা খুবই ফলপ্রসূ হবে। আমরা ইউনিয়ন পরিষদের সবাই এই উপস্থাপিত তথ্য উপাত্তর সঙ্গে একমত পোষণ করছি। সিসিডিবিকে দৃশ্যমান উন্নয়ণ করার জন্য অনুরাধ করছি।”

আরও পড়ুনঃ  সিলেটে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে