মেসি আল-হিলালে যাবেন শুনে সৌদি ডিফেন্ডার আল-বুলাইহি ভয়ে কাঁপছেন! – News Portal 24
ঢাকাMonday , ২২ মে ২০২৩

মেসি আল-হিলালে যাবেন শুনে সৌদি ডিফেন্ডার আল-বুলাইহি ভয়ে কাঁপছেন!

নিউজ পোর্টাল ২৪
মে ২২, ২০২৩ ৯:৫৮ অপরাহ্ন
Link Copied!

গত বিশ্বকাপে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে মেসিকে বারবার উত্ত্যক্ত করেন সৌদি ডিফেন্ডার আল-বুলাইহি
গত বিশ্বকাপে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে মেসিকে বারবার উত্ত্যক্ত করেন সৌদি ডিফেন্ডার আল-বুলাইহি। ছবি: সংগৃহীত।

পিএসজির সঙ্গে লিওনেল মেসির দুই বছরের চুক্তি শেষ হচ্ছে জুনে। এরপর কোথায় যেতে পারেন আর্জেন্টাইন ফরোয়ার্ড? গুঞ্জন চলছে, আগামী মৌসুমে প্যারিস ছেড়ে পুরোনো ঠিকানা বার্সেলোনায় ফিরতে পারেন ৩৫ বছর বয়সী তারকা। সৌদি আরবের ক্লাব প্রো লিগেও যাওয়ার সম্ভাবনা আছে তাঁর।

মেসি সৌদিতে যাওয়ার হাওয়া লাগে কয়েক দিন আগে। পিএসজি কর্তৃপক্ষের অনুমতি ছাড়ায় পর্যটন দূত হিসেবে সৌদি সফরে গিয়ে নিষেধাজ্ঞা পান তিনি। গুঞ্জন আছে, সৌদি ক্লাব আল-হিলাল বিশাল অঙ্কের প্রস্তাব দিয়েছে মেসিকে। তবে পিএসজি রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ীকে ছাড়তে চান না। সেটার প্রমাণও তারা দিয়েছিল, সমর্থকদের তোপের মুখেও মেসির পাশে থেকে। এমনকি পরে দুই ম্যাচের নিষেধাজ্ঞাও তুলে নেয় তারা।

এতসব সত্ত্বেও কি মেসি পার্ক দে প্রিন্সেসে থাকবেন? পিএসজির প্রধান নির্বাহী নাসের আল-খেলাইফির মতো আরেকজন চান না আর্জেন্টাইন অধিনায়ক মরুর ফুটবলে আসুক। সৌদি আরবের ফুটবলের অধিকাংশের যেখানে চাওয়া মেসিকে পাওয়ার সেখানে দেশটির ডিফেন্ডার আলি আল-বুলাইহি চান না, মেসি আসুক। আর্জেন্টাইন তারকা এলে আল-হিলালে নিজের অস্তিত্ব সংকটে পড়বেন মনে করেন তিনি।

বিশ্ব ফুটবলে খুব একটা পরিচিত নাম নয় আল-বুলাইহি। তবে গত ডিসেম্বরে কাতার বিশ্বকাপের ‘সি’ গ্রুপে আর্জেন্টিনার প্রথম ম্যাচটি যারা দেখেছেন, নিশ্চয় ৩৩ বছর বয়সী ডিফেন্ডারকে চেনার কথা। লুসাইল স্টেডিয়ামে সৌদির বিপক্ষে অঘটনের শিকার হয়েছিল আর্জেন্টিনা। মেসির পেনাল্টি গোলে এগিয়ে যাওয়ার পরও ২-১ গোলে হেরেছিল লা আলবিসেলেস্তেরা। অবশ্য একই স্টেডিয়ামে পরে ৩৬ বছর পর বিশ্বকাপ উঁচিয়ে ধরেন মেসিরা।

সৌদির বিপক্ষে হাই-লাইন ডিফেন্সের ফাঁদে পড়ে একের পর এক অফসাইড করেছিল আর্জেন্টাইনরা। মেসিকে ঠেকিয়ে রাখতে ম্যাচটিতে আরেক কৌশলও আঁটে মরুর দেশটি। বারবার উত্ত্যক্তের শিকার হয়েছেন তিনি। আর এর সর্বাগ্রে ছিলেন সৌদি সেন্টার-ব্যাক আল-বুলাইহি। এমনকি আশ্চর্যজনক জয়ের পর তাচ্ছিল্য করে তিনি বলেছিলেন, মেসি বিশ্বকাপ জিততে পারবেন না। তবে আল-বুলাইহির কথা সত্য হয়নি।

মেসির সৌদিতে যাবেন শুনে আল-বুলাইহি এখন ভীত। ২০১৭ সাল থেকে আল-হিলালে খেলছেন ৩৩ বছর বয়সী এই ডিফেন্ডার। রেকর্ড গড়া চুক্তি করে মেসি যদি ক্লাবটিতে যোগ দেন তবে স্কোয়াডে জায়গা হারাতে মনে করেন তিনি। সৌদির বিপক্ষে সেই ম্যাচের প্রতিশোধ নিতে মেসি এসেই হয়তো তাঁকে দল থেকে বাদ দিতে বলতে পারেন, এমন মনে করেন আল-বুলাইহি।

এসবিসিকে সৌদি ডিফেন্ডার বলেছেন, ‘আমি জানি না কী ঘটবে, আমি ভীত যে সে এসে হয়তো বলবে, “আমি পাঁচ নম্বরকে চাই না।” আমি জানি না, মেসি আসবে কি আসবে না। তবে যদি সে আসে, খোদা আমাকে রক্ষা করো! যদি সে আসে, খোদার ইচ্ছেয়, আমি প্রথম দুই দিন দলে অংশ নেবো না এবং পরিস্থিতি পর্যবেক্ষণ করব যতক্ষণ না মনে হয় সে আমাকে ভুলে গেছে।’