সুনামগঞ্জে হতদরিদ্র পরিবারের মাঝে স্যানেটারী ল্যাট্রিন স্থাপনে নগদ অর্থ বিতরণ – News Portal 24
ঢাকাMonday , ২২ মে ২০২৩

সুনামগঞ্জে হতদরিদ্র পরিবারের মাঝে স্যানেটারী ল্যাট্রিন স্থাপনে নগদ অর্থ বিতরণ

সুনামগঞ্জ প্রতিনিধি
মে ২২, ২০২৩ ৬:৩০ অপরাহ্ন
Link Copied!

বাংলাদেশের সুনামগঞ্জ জেলায় জলবায়ু সংকটে বন্যায় ক্ষতিগ্রস্থ জনগোষ্টির পূর্নবাসন প্রকল্পের অধীনে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাগলা বাজারে সিডার অর্থায়নে বেসরকারী সংস্থা উত্তরণ ও এনআরসি’র সার্বিক সহযোগিতায় হত দরিদ্রদের মাঝে স্যানেটারী ল্যাট্রিন স্থাপনের লক্ষ্যে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

আজ সোমবার সকাল ১১টায় পাগলা বাজার এলাকায় বিতরণ করা হয়।

বিতরণ উপলক্ষ্যে আলোচনা সভায় ইউপি সদস্য রুজেল আহমদের সভাপতিত্বে ও উত্তরণের টেকনিক্যাল অফিসার রাসেল আহমদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, এনআরসি’র ইর্মাজেন্সী রেসপন্স কো-অর্ডিনেটর গোলাম মেহেদী, উত্তরনের প্রকল্প সমন্বয়কারী রিয়াজুল ইসলাম, ফাইনান্স এন্ড এডমিন অফিসার তরিকুল ইসলাম, প্রজেক্ট ম্যানেজার আজিজ শিকদার ও ইউপি সদস্য বাছির আহমদ প্রমুখ।

এ সময় হতদরিদ্র ৩৭টি পরিবারের মাঝে স্যানেটারী ল্যাট্রিন স্থাপনের লক্ষ্যে প্রত্যেক পরিবারকে নগদ ১৪ হাজার টাকা করে বিতরণ করা হয়।

উল্লেখ্য, উত্তরণ ও এনআরসি শান্তিগঞ্জ ও জগন্নাথপুর উপজেলার ৪ ইউনিয়নের প্রত্যন্ত অ লের হতদরিদ্রদের মাঝে গভীর নলকুপ ও স্যানেটারী সামগ্রী বিতরণ কার্যক্রম চালিয়ে আসছে। এছাড়াও এসব ইউনিয়নের ৪০০ জন লোকের ২০ দিনের কাজের সুযোগ করে দেয়া হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্থ ১৮ টি রাস্তা পুন:নির্মাণ করে দেয়া হয়েছে। ক্রমান্বয়ে ১৫০ জন উপকারভোগী হতদরিদ্রদের মাঝে স্যানেটারি ল্যাট্রিন নির্মানের জন্য প্রতি পরিবার প্রতি ১৪ হাজার টাকা করে প্রদান করা হবে। দুই উপজলোর ৪ ইউনিয়নে ৫০ টি গভীর নলকূপ প্রদান করা হবে। যাতে বন্যার সময় মানুষ সুপেয় পানির অভাবে না ভোগে। বন্যার হাত থেকে মানুষকে বাঁচানোর জন্য একটি আশ্রয়ন প্রকল্প নির্মাণ করা হবে।