মেসিকে সৌদি আরবের নতুন প্রস্তাব, ১ বছরের জন্য ৫০ কোটি ইউরো! – News Portal 24
ঢাকাThursday , ১৮ মে ২০২৩

মেসিকে সৌদি আরবের নতুন প্রস্তাব, ১ বছরের জন্য ৫০ কোটি ইউরো!

নিউজ পোর্টাল ২৪
মে ১৮, ২০২৩ ৮:০৭ অপরাহ্ন
Link Copied!

লিওনেল মেসিকে ফিরিয়ে নিতে নানা রকমের অঙ্ক কষছে বার্সেলোনা। প্রায় প্রতিদিনই এ নিয়ে বিভিন্ন খবরও আসছে। এর মধ্যেই লা লিগা সম্প্রচারকারী প্রতিষ্ঠান মিডিয়াপ্রোর প্রধান জাউমে রুরেস দাবি করেছেন, আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ককে পেতে নতুন প্রস্তাব দিয়েছে সৌদি আরব। নতুন সেই প্রস্তাবে অর্থের পরিমাণ বেড়েছে।

রুরেসের দাবি, মেসিকে ১ বছরের জন্য ৫০ কোটি ইউরো দেবে সৌদি আরব। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৫ হাজার ৮০০ কোটি টাকা।

এর আগে জানা গিয়েছিল, মেসিকে ২ বছরের জন্য পেতে সৌদি আরব ৪০ কোটি ইউরো দেবে। বার্তা সংস্থা এএফপি খবর দিয়েছিল, আগামী মৌসুমে সৌদি আরবের ফুটবলে খেলার চুক্তি সেরে ফেলেছেন মেসি। এ খবর অবশ্য উড়িয়ে দিয়ে মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি বলেছিলেন, তাঁর ছেলের সঙ্গে কোনো ক্লাবের চুক্তি হয়নি।

মেসি সৌদি আরবের ফুটবলে খেলার চুক্তি সেরে ফেলেছেন, এমন খবর আসার পরও অবশ্য তাঁর সম্ভাব্য গন্তব্য নিয়ে গুঞ্জন থামেনি। এর মধ্যে বার্সেলোনা লা লিগার শিরোপা জয় নিশ্চিত করার পর ক্লাবের সভাপতি হোয়ান লাপোর্তাকে সাংবাদিকেরা প্রশ্ন করেছিলেন—মেসিকে ক্যাম্প ন্যুতে ফেরাতে কতদূর এগিয়েছে তারা।

এই প্রশ্নের উত্তরে সরাসরি কিছু বলেননি লাপোর্তা। তবে দলবদল খবরের নির্ভরযোগ্য সূত্র স্কাই স্পোর্টস ইতালির সাংবাদিক ফাব্রিজিও রোমানো টুইট করেছিলেন, লাপোর্তা মেসিকে বার্সায় ফেরাতে সম্ভাব্য সবকিছুই করতে চায়।

স্পেনের কাদেনা সের রেডিওতে রুরেসও একই কথা বলেন, ‘আমি মনে করি, সৌদি আরবের দিক থেকে বছরে ৫০ কোটি ইউরোর বেশি অর্থের প্রস্তাবের পরও তার বার্সেলোনায় ফেরার সম্ভাবনা আছে।’ কেন তিনি এমনটা মনে করছেন, সে ব্যাখ্যাও দিয়েছেন রুরেস, ‘প্যারিসের অভিজ্ঞতা খুব একটা ভালো ছিল না। এ ছাড়া সৌদি আরবে ক্রিস্টিয়ানো রোনালদো কী করছে, আর এর বিনিময়ে সে কী পাচ্ছে, এটাও সবাই দেখছে।’

রুরেস এখানেই থামেননি। এসব ছাড়াও মেসি শেষ পর্যন্ত কেন বার্সেলোনায়ই নাম লেখাতে পারেন, সেটাও বলেছেন স্পেনের এই ব্যবসায়ী, ‘লিও সব সময়ই বলে এসেছে যে সে বার্সেলোনায় ফিরতে চায়। তার এই কথার ওজন আছে। সবকিছুর সমাধান অবশ্য এই মে মাসেই হয়ে যাবে।’

সবকিছু ছাপিয়ে প্রশ্নটা যখন অর্থের, তখন দুই দিকের প্রস্তাবের ব্যবধানটা একটু দেখা যেতে পারে। সৌদি আরব যেখানে তাঁকে ১ বছরের জন্য ৫০ কোটি ইউরো দিতে চায়, বার্সেলোনা প্রস্তুতি নিচ্ছে মেসিকে ১ কোটি ৪০ লাখ ইউরোর প্রস্তাব দিতে। এখন দেখা যাক, শেষ পর্যন্ত মেসি কোনটি বেছে নেন, তাঁর সাবেক ক্লাবের ভালোবাসার ডাক, নাকি সৌদি আরবের অর্থ!