ডেন্টাল ভর্তি পরিক্ষার মেধাতালিকায় দশম হলেন বিয়ানীবাজার কলেজের ছাত্রী তাজরিমিন – News Portal 24
ঢাকাTuesday , ৯ মে ২০২৩

ডেন্টাল ভর্তি পরিক্ষার মেধাতালিকায় দশম হলেন বিয়ানীবাজার কলেজের ছাত্রী তাজরিমিন

বিয়ানীবাজার প্রতিনিধি
মে ৯, ২০২৩ ১১:২৫ অপরাহ্ন
Link Copied!

গত শনিবার দেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজের (বিডিএস) ২০২২-২৩ সেশনের প্রথমবর্ষ ভর্তি পরিক্ষার ফল প্রকাশিত হয়েছে। মেধা, পছন্দ ও কোটা অনুযায়ী ৫৪০ পরিক্ষার্থীকে ১টি সরকারি ডেন্টাল কলেজ ও ৮টি মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে। এর মধ্যে দশম স্থান অধিকার করেছে বিয়ানীবাজার সরকারি কলেজের শিক্ষার্থী তাজরিমিন আজাদ।

জানা গেছে, ২০২২-২০২৩ শিক্ষাবর্ষ বিডিএস ভর্তি পরিক্ষা গত ৫ মে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক প্রণীত নীতিমালার শর্তানুযায়ী লিখিত পরিক্ষায় প্রাপ্ত নম্বর ও এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরিক্ষায় প্রাপ্ত জিপিএ হতে প্রাপ্ত নম্বর যোগ করে অর্জিত স্কোরের ভিত্তিতে মেধা, পছন্দ, কোটা অনুযায়ী ৫৪০ জন পরিক্ষার্থীকে ১টি সরকারি ডেন্টাল কলেজ ও ৮টি মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে। এই ভর্তি পরীক্ষায় মেধাতালিকায় দশম স্থান অর্জন করে ঢাকা ডেন্টাল কলেজে চান্স পেয়েছে। তার প্রাপ্ত নম্বর ৭৮ দশমিক ৫।

তাজরিমিন আজাদ বিয়ানীবাজার সরকারি কলেজ থেকে ২০২২ সালে এইচএসসি পরিক্ষায় অংশ গ্রহণ করে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। বিয়ানীবাজার বেসরকারি প্রতিষ্ঠান মাতৃছায়া হাসপাতালের মেডিকেল অফিসার ডা. এ কে আজাদ ও ফরিদা আক্তার দম্পতির কন্যা। তাদের বাড়ি নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার খাগড়াকানন্দা ইউনিয়নের চম্পকনগর এলাকায়। এবং দীর্ঘদিন ধরে বিয়ানীবাজার উপজেলায় বসবাস করে আসছেন

এদিকে, ডেন্টাল ভর্তি পরিক্ষার মেধাতালিকায় দশম স্থান অর্জন করায় তাজরিমিন আজাদকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বিয়ানীবাজার সরকারি কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ প্রফেসর মো. হাবিবুর রহমানসহ কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষকমণ্ডলী। কলেজের শিক্ষকবৃন্দ মেধাবী শিক্ষার্থী তাজরিমিন আজাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।