আইপিএল থেকে দেশে ফিরে এসেছেন লিটন দাস - News Portal 24
ঢাকাFriday , ২৮ এপ্রিল ২০২৩

আইপিএল থেকে দেশে ফিরে এসেছেন লিটন দাস

নিউজ পোর্টাল ২৪
এপ্রিল ২৮, ২০২৩ ৪:৫৩ অপরাহ্ন
Link Copied!

প্রথম একাদশে জায়গা হচ্ছিল না। রিজার্ভ বেঞ্চেই বসে সময় কাটছিল লিটন দাসের। তবু আইপিএলের আবহে নিজেকে পরিণত করে তুলছিলেন বাংলাদেশের তারকা ক্রিকেটার। তবে খুব বেশিদিন কেকেআরের অন্দমহলে থাকা হল না লিটনের। তড়িঘড়ি দেশে ফিরতে হয় টপ অর্ডার এই ব্যাটসম্যানকে।

জানা গেছে, ভারত থেকে জরুরি পারিবারিক কারণে বাংলাদেশে ফিরে এসেছেন লিটন দাস। তবে পরিবারের ঠিক কী কারণে আকস্মিকভাবে দেশে ফিরেছেন তিনি, সেটা এখনও স্পষ্ট করে জানা যায়নি।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলার জন্য আইপিএলের শুরুতে ভারতে আসতে পারেননি লিটন। উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন কলকাতা এসেছিলেন ৯ এপ্রিল। সেদিন রবিবার গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ম্যাচ ছিল কলকাতা নাইট রাইডার্সের। ২৯ এপ্রিল, শনিবার গুজরাতের বিরুদ্ধে ইডেনে ম্যাচ রয়েছে কেকেআরের। সেই ম্যাচের আগের দিনেই দেশে ফিরছেন লিটন।

লিটনকে ৫০ লক্ষ টাকা দিয়ে নিলামে কিনেছিল কেকেআর। কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলতে ভারতে ছিলেন তিনি। লিটনের ফিরে আসার বিষয়টি জানিয়েছে কলকাতা।

কলকাতা দলের মিডিয়া বিভাগ থেকে দেওয়া এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘২৮ এপ্রিল, শুক্রবার, জরুরি পারিবারিক কারণে লিটন দাসকে বাংলাদেশে ফিরে যেতে হয়েছে। এই কঠিন সময় পেরিয়ে যেতে তার ও তার পরিবারের জন্য আমাদের শুভকামনা।’

কলকাতা নাইট রাইডার্সের হয়ে তিনি অবশ্য একটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন। ২০ এপ্রিল দিল্লি ক্যাপিটালসের বিপক্ষের ম্যাচে জ্যাসন রয়ের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে নেমে ৪ বলে ৪ রান করে আউট হয়েছিলেন। এরপর উইকেটের পেছনে কোনো ক্যাচ কিংবা স্টাম্পিং করতে পারেননি। উল্টো মিস করেছেন দুটি স্টাম্পিং। ওই ম্যাচে কলকাতা হেরেছিল ৪ উইকেটে।

আইপিএলের শুরুতে কেকেআরের হয়ে ওপেন করতে দেখা যাচ্ছিল আফগানিস্তানের রহমানুল্লা গুরবাজকে। তিনি ব্যর্থ হওয়ার পর একটি ম্যাচেই লিটনকে সুযোগ দেওয়া হয়েছিল। পরে জেসন রয়কে নিয়ে আসে কেকেআর। কলকাতার হয়ে এখন জেসন ওপেন করেন।

আগামীকাল গুজরাট টাইটানসের বিপক্ষে নিজেদের পরের ম্যাচে নামবে কলকাতা। ৮ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার সাতে আছে তারা।

এবারই প্রথম আইপিএলে খেলছেন লিটন। সাকিবের সঙ্গে তাঁকেও নিলাম থেকে দলে নেয় কলকাতা। আয়ারল্যান্ডের বিপক্ষে দেশের মাটিতে হওয়া সিরিজের কারণে লিটন কলকাতায় যোগ দেন পরে, সাকিব অবশ্য নিজেকে এ মৌসুম থেকেই সরিয়ে নেন।

এমনিতেও আগামী মাসে ইংল্যান্ডে অনুষ্ঠেয় আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের আগেই লিটনের আইপিএল ছাড়ার কথা ছিল। আগামী ৩০ এপ্রিল তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দেশ ছাড়ার কথা বাংলাদেশ দলের বেশির ভাগ সদস্যের। যদিও লিটন ও মোস্তাফিজুর রহমানের জাতীয় দলের হয়ে যোগ দেওয়ার কথা ছিল আরও পরে। আগামী ৫ মে একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা বাংলাদেশ দলের, সে ম্যাচের আগেই ইংল্যান্ড যাওয়ার কথা ছিল লিটনদের।