দৌলতপুর উপজেলাকে গৃহহীন-ভূমিহীন মুক্ত ঘোষণা ও উপকারভোগীদের দলিল ও চাবি হস্তান্তর – News Portal 24
ঢাকাWednesday , ২২ মার্চ ২০২৩

দৌলতপুর উপজেলাকে গৃহহীন-ভূমিহীন মুক্ত ঘোষণা ও উপকারভোগীদের দলিল ও চাবি হস্তান্তর

মামুন আব্দুল্লাহ, বিশেষ প্রতিনিধি
মার্চ ২২, ২০২৩ ৮:২৭ অপরাহ্ন
Link Copied!

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার অঙ্গিকার, দেশের কোন মানুষ ভুমিহীন-গৃহহীন থাকবে না এই লক্ষ্যে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলাকে সম্পূর্ণ গৃহহীন-ভূমিহীন মুক্ত ঘোষনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২২ মার্চ ২০২৩) সকাল সাড়ে ১০ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই উদ্বোধন কার্যক্রম ঘোষনা করেন তিনি। এসময় সারাদেশে ৭টি জেলা ও ১৫৯টি উপজেলাকে সম্পূর্ণ ভুমিহীন-গৃহহীন মুক্ত ঘোষনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সাথে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ে ৩৯ হাজার ৩৬৫টি ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন-গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধনের পরপর মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় আনুষ্ঠানিকভাবে উপকারভোগী ৩৪টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার ঘর-জমির দলিল ও চাবি হস্তান্তর করেন জেলা প্রশাসক অতিরিক্ত মোঃ মহসিন মৃধা।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মহসিন মৃধা বলেন, গৃহহীন ও ভূমিহীনদের জন্য গৃহ নির্মাণ করে শেখ হাসিনা ইতিহাসে অমর হয়ে থাকবেন। কারণ বাংলাদেশের মানুষের স্থায়ী ঠিকানা করে দেওয়ার স্বপ্ন ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর। যার বাস্তব রূপ দিচ্ছেন তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা।

বিশেষ অতিথি বক্তব্য উপজেলা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ নূরুল ইসলাম রাজা বলেন, আজকের এই দিনটি দৌলতপুর উপজেলার জন্য স্মরনীয় এবং ঐতিহাসিক। কারণ মানুষের মৌলিক চাহিদার অন্যতম হচ্ছে বাসস্থান। আজ পূর্ণাঙ্গভাবে সেই বাসস্থান প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের ন্যায় দৌলতপুর উপজেলাকেও গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষনা করলেন। আজ থেকে এই উপজেলায় কেউ ভূমিহীন থাকলো না।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবিদা সুলতানা সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল কদ্দুস, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মমিনুর রহমান, আইসিটি অফিসার রনজিৎ মন্ডল, দৌলতপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ শাহ আলম, সাংবাদিক সমিতির সভাপতি মোঃ মিজানুর রহমান মিন্টু মোল্লা প্রমুখ।

এসময় উপকারভোগী সহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া সাংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।