৭০ বছর বয়সে বিয়ে করলেন অধ্যাপক শওকত আলী – News Portal 24
ঢাকাThursday , ২৩ মার্চ ২০২৩

৭০ বছর বয়সে বিয়ে করলেন অধ্যাপক শওকত আলী

নিউজ পোর্টাল ২৪
মার্চ ২৩, ২০২৩ ৬:১৩ অপরাহ্ন
Link Copied!

আজীবন চিরকুমার থাকার পণ করলেও অবশেষে পণ ভেঙেছেন বাগেরহাট সরকারি কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক শওকত আলী। ৭০ বছর বয়সে বসেছেন বিয়ের পিঁড়িতে। মোংলা উপজেলার শাহিদা আক্তার নাজুর (৩৫) সঙ্গে জুটি বেঁধেছেন তিনি।

শনিবার (১৮ মার্চ) জাঁকজমকভাবে বিয়ের পিঁড়িতে বসেন অধ্যাপক শওকত আলী ও ৩৫ বছর বয়সী কনে শাহিদা আক্তার। তারা। ১০ লাখ এক টাকা দেনমোহরে এই বিয়ে অনুষ্ঠিত হয়।

বাগেরহাটের রামপাল সরকারি কলেজে দীর্ঘ সময় ধরে অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন বর শওকত আলী। পরিবারে হাল ধরতে বিয়ে করা হয়নি তার। জীবনের মূল্যবান সময় তিনি শিক্ষকতায় ব্যয় করেছেন। পাশাপাশি নিজেকে নিয়োজিত রেখেছেন সমাজসেবাতেও। বিয়ের কথা বলা হলেও তিনি কখনও রাজি হননি। বলতেন চিরকুমার থাকবেন। তবে অবসরে যাওয়ার পর থেকে তিনি একাকীত্ব বোধ করছিলেন।

বরের নিকটাত্মীয় আব্দুল হালিম খোকন বলেন, ‘অধ্যাপক শওকত আলী আমাদের বড় ভাই, আমরা তার কাছে মানুষ হয়েছি, সারাটাজীবন তিনি আমাদের সুখ-দুঃখে বটবৃক্ষের মতো আগলে রেখেছেন। বর্তমানে আমরা ব্যবসা-বাণিজ্য নিয়ে ব্যস্ত থাকায় ওনাকে সময় দিতে পারি না। তিনিও একাকীত্ব বোধ করেন। একপর্যায়ে আমরা বিয়ের জন্য চাপ দিলে উনি রাজি হন। এরপর মোংলা উপজেলার মিঠাখালী ইউনিয়নের শাহিদা আক্তার নাজুর সঙ্গে তার বিয়ে হয়।’

তিনি আরও বলেন, ‘কনের আগের সংসারের একটি মেয়ে আছে। ওই মেয়েটির দায়িত্ব আমার বড় ভাই নিয়েছেন। নতুন দম্পতি শান্তিতে সংসার করছেন।’