১৫ হাজারেরও বেশি বাংলাদেশিকে ভিসা দেবে রোমানিয়া’ - News Portal 24
ঢাকাThursday , ২ মার্চ ২০২৩

১৫ হাজারেরও বেশি বাংলাদেশিকে ভিসা দেবে রোমানিয়া’

নিউজ পোর্টাল ২৪
মার্চ ২, ২০২৩ ১০:৩৫ অপরাহ্ন
Link Copied!

রোমানিয়া ১৫ হাজারেরও বেশি বাংলাদেশিকে ভিসা দেবে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। বৃহস্পতিবার (২ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত এক সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, রোমানিয়ার একটি কনস্যুলার প্রতিনিধিদল আগামী ৫ মার্চ ঢাকায় আসবেন। তারা মার্চ হতে সেপ্টেম্বর পর্যন্ত ছয় মাস ঢাকায় অবস্থান করবেন। এসময় দেশটি এ ভিসা দিতে পারে।

জানা যায়, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন রোমানিয়ার পররাষ্ট্রমন্ত্রী বরাবর পুনরায় একটি কনস্যুলার মিশন পরিচালনার জন্য অনুরোধ করে একটি চিঠি পাঠান। তারই পরিপ্রেক্ষিতে রোমানিয়া বাংলাদেশি নাগরিকদের ভিসা প্রদান কার্যক্রম পরিচালনার জন্য মার্চ থেকে সেপ্টেম্বর পর্যন্ত ঢাকায় একটি সাময়িক কনস্যুলার মিশন পরিচালনার আগ্রহ প্রকাশ করে। এসময়ের মধ্যে তারা ১৫ হাজারেরও বেশি বাংলাদেশি নাগরিককে ভিসা দেবেন।

উল্লেখ্য, গত বছর রোমানিয়া থেকে একটি কনস্যুলার প্রতিনিধিদল ঢাকায় তিন মাস অবস্থান করে প্রায় ৫ হাজার ৪০০ ভিসা দেয়। ওই মিশন সফলভাবে পরিচালিত হওয়ায় পররাষ্ট্রমন্ত্রী রোমানিয়ার পররাষ্ট্রমন্ত্রী বরাবর পুনরায় একটি কনস্যুলার মিশন পরিচালনার জন্যে অনুরোধ করেন।