নারীদের মন জয়ের ৯ কৌশল – News Portal 24
ঢাকাThursday , ৯ মার্চ ২০২৩

নারীদের মন জয়ের ৯ কৌশল

নিউজ পোর্টাল ২৪
মার্চ ৯, ২০২৩ ৯:২০ পূর্বাহ্ন
Link Copied!

মানুষের মন জয় করা খুব একটা সহজ নয়, আবার কঠিনও নয়। মানুষটি যদি হয় নারী তবে মনের খেলাটা একটু বেশিই হয়। আদিমকাল থেকেই পুরুষরা নারীদের মন জয়ের নানা কৌশল অবলম্বন করেন। জানুন নারীদের মন জয় করার নয়টি কৌশল সম্পর্কে।

১. ​নিজেকে গড়ে তুলুন

মেয়েদের ‘ইমপ্রেস’ করা খুব কঠিন নয়। আবার খুব যে সহজ, সে কথাও সকলে মানবেন না। আসলে মেয়েদের মন পেতে হলে কিছু বিষয় নিয়ে সচেতন হতে হবে। প্রয়োজনে নিজের মধ্যে সেই গুণ লালন করতে হতে পারে।

২. আত্মবিশ্বাস

মেয়েরা আত্মবিশ্বাসী ছেলেদের বেশি পছন্দ করেন। নিজের উপর বিশ্বাস রয়েছে ও নিজেকে নিয়ে সচেতন পুরুষদের প্রেমে পড়তে ভালোবাসেন মেয়েরা।

৩. কথার দাম

আপনার কথার দাম রয়েছে তো? তাহলে আপনি দৌড়ে এগিয়ে। অর্থাৎ কথার খেলাপ করে এমন পুরুষদের একদম সহ্য করতে পারেন না মেয়েরা। কথা দিলে সেই কথা রাখার নেপথ্যে লুকিয়ে ভরসার বীজ।

৪. নেগেটিভিটি থেকে দূরে

সর্বদা নেতিবাচক চিন্তায় জর্জরিত ছেলেদের সঙ্গ এড়িয়ে যান মেয়েরা। স্বাধীনচেতা মেয়েদের পছন্দ এমন পুরুষ যারা স্মার্ট এবং পজিটিভিটিতে বিশ্বাসী। খারাপ পরিস্থিতি মোকাবিলা করার সাহস রয়েছে কি না, সেটিও একটি বিষয়।

৫. রোমান্টিক

দেখতে ‘রাফ অ্যান্ড টাফ’ সঙ্গী চাইলেও মেয়েরা সর্বদা মনের দিক থেকে প্রেমিক পুরুষ আকাঙ্খা করেন। রোম্যান্সে কোনওরকম ঘাটতি মেয়েদের পছন্দনয়।

৬. দায়িত্ববান

একটি সম্পর্কে দায়িত্ব খুব জরুরি। দায়িত্ববান হওয়া কোনও গুণ হয় বরং মানুষ হিসেবে এটি অপরিহার্য। দায়িত্ব নিতে পারে এমন ছেলেদের প্রতি বিশেষ আকৃষ্ট হন মেয়েরা।

৭. পরিবারের প্রতি যত্নশীল

সম্পর্কে আছেন বা সম্পর্ক শুরু করছেন মানে ধরে নেওয়া যেতে পারে আপনারা ভবিষ্যতেও একসঙ্গে থাকবেন। আর সেই সূত্র ধরে ছেলেরা নিজের পরিবারের প্রতি কতটা দায়িত্বশীল তা দেখে নেন মেয়েরা।

৮. ধোপদুরস্ত

যদিও মুখ্য নয়, তবু ছেলেরা অন্যদের কাছে নিজেকে কীভাবে তুলে ধরছেন সেই বিষয়টি মেয়েদের খুব টানে। পোশাক, কথা বলার ধরন এই বিষয়গুলোও এড়িয়ে যাওয়া যায় না।

​৯. খুনসুটি

সম্পর্ক মানেই যে সর্বদা গুরুতর বিষয়ে আলোচনা তা নয়। বরং নিজেরা হেসেখেলে, খুনসুটি করে একসঙ্গে থাকতে পারবেন কিনা – এই বিষয়গুলোও মেয়েদের কাছে গুরুত্ব পায়।