মানিকগঞ্জে দৌলতপুরে প্রাথমিক ‘শিক্ষা পদক’ প্রতিযোগিতা অনুষ্ঠিত – News Portal 24
ঢাকাMonday , ২০ ফেব্রুয়ারী ২০২৩

মানিকগঞ্জে দৌলতপুরে প্রাথমিক ‘শিক্ষা পদক’ প্রতিযোগিতা অনুষ্ঠিত

মামুন আব্দুল্লাহ, বিশেষ প্রতিনিধি
ফেব্রুয়ারী ২০, ২০২৩ ৬:৫৮ অপরাহ্ন
Link Copied!

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার দিনব্যাপী প্রাথমিক শিক্ষা পদক ক্রীড়া, সাংস্কৃতিক ও বিষয়ভিত্তিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার ৮টি ইউনিয়নের ১০০টি প্রাথমিক বিদ্যালয়ে একযোগে উৎসবমুখর পরিবেশে এ ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সোমবার (২০ ফেব্রুয়ারি) প্রতিযোগিতার সমাপনী দিনে ৫০ ও ১০০ মিটার দৌড়, উচ্চ ও দীর্ঘ লাফ, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, বিষয়ভিত্তিক কুইজ এবং নৃত্য ও সংগীত প্রতিযোগিতায় শিক্ষার্থীরা অংশগ্রহণ নেয়।

সোমবার সকালে দৌলতপুর উপজেলার ৪০নং দৌলতপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দেখা গেছে বিভিন্ন ইউনিয়ন পর্যায়ে স্কুলের ১ম স্থান অর্জনকারী শিক্ষার্থী ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করেছে। তাদের প্রতিযোগিতা দেখতে স্কুল মাঠে ভিড় করেছে অভিভাবকসহ স্থানীয়রা। বিকেলে বিষয়ভিত্তিক কুইজ প্রতিযোগিতা, নৃত্য ও সংগীত প্রতিযোগিতা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবিদা সুলতানার সভাপতিত্বে প্রধান ছিলেন, মানিকগঞ্জ-১ আসনের সাংসদ সদস্য এ এম নাইমুর রহমান দুর্জয়,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কেন্দ্রীয় সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ নূরুল ইসলাম রাজা, উপজেলা শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গীর ফিরোজ, ভাইস চেয়ারম্যান নাসির উদ্দীন আবুল।

এ সময় আরো উপস্থিত ছিলেন, শিক্ষা কমিটির সভাপতি মোঃ মজিবুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ মহসিন মিয়া ও প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক বৃন্দ।

উপজেলা পর্যায়ে প্রথম হওয়া শিক্ষার্থী জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষার্থীদের নিয়ে এমন প্রতিযোগিতা তাদের শারীরিক, মানসিক ও নান্দনিক বিকাশে ইতিবাচক ভূমিকা রাখবে।