সিলেটে হকার্স মার্কেটে অগ্নিকাণ্ডে শতকোটি টাকার ক্ষতি – News Portal 24
ঢাকাMonday , ২ মে ২০২২

সিলেটে হকার্স মার্কেটে অগ্নিকাণ্ডে শতকোটি টাকার ক্ষতি

নিউজ পোর্টাল ২৪
মে ২, ২০২২ ১২:১৩ অপরাহ্ন
Link Copied!

সিলেটের পাইকারি বাজারখ্যাত লালদীঘিরপাড় হকার্স মার্কেটে অগ্নিকাণ্ডে শতকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে দাবি করেছেন ব্যবসায়ীরা।

ররিবার (১ মে) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে আগুনের সূত্রপাত হয়। আগুনে ওই মার্কেটের ২০-২৫টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

মার্কেটের ভেতরে ৫ নম্বর গলিতে আগুনের সূত্রপাত। খবর পেয়ে দমকল বাহিনীর ৮টি স্টেশনের ১৭টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন নেভাতে গিয়ে দেখা দেয় পানি সংকট।

এর আগে মার্কেটের ৪, ৫, ৬ নম্বর গলিতে পুরোপুরি আগুন ছড়িয়ে পড়ে। উপায়ন্তর না দেখে সিলেটের সব উপজেলার দমকল বাহিনীর ইউনিটগুলোকে তলব করা হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের সিলেট মহানগর ও পার্শ্ববর্তী উপজেলা জৈন্তাপুর ও গোলাপগঞ্জ থেকেও ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক শফিকুল ইসলাম ভূঁইয়া সকাল জানান, ফায়ার সার্ভিসের সিলেট তালতলা ও আশপাশের ১৭টি ইউনিট চেষ্টা চালিয়ে ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। হকার্স মার্কেটের ১ হাজার ৩৫টি দোকানের মধ্যে ২০-২৫টি দোকান পুড়ে গেছে। এর মধ্যে ১০-১২ দোকান পুরোপুরি পুড়ে ছাই হয়ে গেছে। তবে অন্যগুলো আংশিক পুড়েছে।

শফিকুল ইসলাম ভূঁইয়া বলেন, প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। তবে ফার্য়ার সার্ভিসের পক্ষ থেকে তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষ হলে বিস্তারিত জানা যাবে।