‘পুষ্পা’ দেখে কাঠ চোরাচালান করতে গিয়ে ধরা! – News Portal 24
ঢাকাFriday , ৪ ফেব্রুয়ারী ২০২২

‘পুষ্পা’ দেখে কাঠ চোরাচালান করতে গিয়ে ধরা!

নিউজ পোর্টাল ২৪
ফেব্রুয়ারী ৪, ২০২২ ৫:৪৯ অপরাহ্ন
Link Copied!

তার কাছ থেকে প্রায় ২.৪৫ কোটি টাকা মূল্যের চন্দন কাঠ এবং ট্রাকটি বাজেয়াপ্ত করে ভারতীয় পুলিশ

সম্প্রতি ভারতে মুক্তি পেয়েছে দক্ষিণী সুপারস্টার আল্লু অর্জুনের সিনেমা “পুষ্পা: দ্য রাইজ”। ভারত ছাড়াও বিভিন্ন দেশে তুমুল জনপ্রিয়তা পেয়েছে সিনেমাটি। দর্শকদের কাছে থেকে ভূয়সী প্রশংসা পেয়েছেন অভিনেতা আল্লু অর্জুন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে এই সিনেমায় আল্লু অর্জুনের অঙ্গভঙ্গি অনুকরণ করা অস্যংখ্য ভিডিও। শুধু সামাজিক যোগাযোগ মাধ্যম নয়, খেলার মাঠেও অনেক তারকাকে দেখা গেছে আল্লু অর্জুনকে অনুকরণ করতে।

তবে শুধু তার অঙ্গভঙ্গি নয়, এবার এই সিনেমা দেখে আল্লু অর্জুনের মত রক্ত চন্দন কাঠের চোরাচালান করতে গিয়ে ভারতে গ্রেপ্তার হয়েছেন একজন।

ভারতীয় সংবাদমাধ্যম ডিএনএ ইন্ডিয়া জানায়, ইয়াসিন ইনাইতুল্লা নামের এক ব্যক্তি কর্ণাটক-অন্ধ্র সীমান্ত থেকে তার ট্রাকে লাল চন্দন কাঠ নিয়ে যাচ্ছিলেন। সাংলি জেলার মেরাজ নগরে গান্ধী চকের কাছাকাছি মহারাষ্ট্র পুলিশ তাকে আটক করে।

তার কাছ থেকে প্রায় ২.৪৫ কোটি টাকা মূল্যের চন্দন কাঠ এবং ট্রাকটি বাজেয়াপ্ত করে পুলিশ। এই প্রসঙ্গে সাংলির পুলিশ সুপার দীক্ষিত গেদাম বলেছেন, “আমরা চন্দন কাঠের বেআইনি চালানের গোপন তথ্য পেয়েছি। এই তথ্যের ভিত্তিতে আমরা বন দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে যৌথ অভিযান শুরু করি। এই অভিযানে একজনকে গ্রেপ্তার করা হয় এবং একটি ট্রাকও বাজেয়াপ্ত করেছি আমরা।”

তিনি জানান, “পুষ্পা” সিনেমায় আল্লু অর্জুনকে একটি ট্যাঙ্কারে প্রথমে চন্দন কাঠ স্তূপ করে তারপরে দুধ দিয়ে চালান করতে দেখা যায়। ওই সিনেমা দেখে অনুপ্রাণিত হয়ে অভিযুক্ত ইয়াসিন প্রথমে লাল চন্দন ট্রাকে ভরে তারপর তাতে ফল ও সবজির বাক্স রেখে দেন। তার ট্রাকে কোভিড ১৯ এর গুরুত্বপূর্ণ পণ্যের একটি স্টিকারও লাগানো ছিল।