সামাজিক সমস্যার সমাধানে ‘ই-নালিশ’ অ্যাপস চালু করেছে নোয়াখালী জেলা প্রশাসন – News Portal 24
ঢাকাTuesday , ২ নভেম্বর ২০২১

সামাজিক সমস্যার সমাধানে ‘ই-নালিশ’ অ্যাপস চালু করেছে নোয়াখালী জেলা প্রশাসন

নিউজ পোর্টাল ২৪
নভেম্বর ২, ২০২১ ২:১০ অপরাহ্ন
Link Copied!

শাহাদাত হোসেন রাসেল, নোয়াখালী প্রতিনিধি:: সমাজে হরহামেশাই ঘটছে বিভিন্ন সামাজিক অপরাধ, সরকারি সেবা প্রাপ্তির ক্ষেত্রে সম্মুখীন হতে হচ্ছে নানাবিধ সমস্যার। এসকল সামাজিক সমস্যা হতে পরিত্রাণ ও সেবা প্রাপ্তির প্রক্রিয়াকে জনবান্ধব করতে প্রয়োজন সুনির্দিষ্ট তথ্যের।

এই ধারণা থেকেই নোয়াখালী জেলা প্রশাসন
কর্তৃক ডেভলপ করা হয়েছে ‘ই-নালিশ’ নামে একটি মোবাইল অ্যাপস।

অ্যাপসটির শুভ উদ্বোধন করেন জনাব মো. কামরুল হাসান এনডিসি, বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম।

‘ই-নালিশ’ অ্যাপ্লিকেশন ব্যবহার করে একজন সচেতন নাগরিক বা ভুক্তভোগী তার অভিযোগটি যথাযথ কর্তৃপক্ষকে জানাতে পারবেন মূহুর্তের মধ্যেই।

ই-নালিশ অ্যাপ্লিকেশন গুগোল প্লে স্টোর থেকে যে কেউ ডাউনলোড করে নিজের মোবাইলে ইন্সটল করে জানাতে পারবেন নিজের পাশাপাশি অন্যের পক্ষে অভিযোগ।

অ্যাপটি ডাউনলোড করতে ক্লিক করুন এখানে-

অভিযোগ দাখিলের ক্ষেত্রে ঘটনার স্থানসহ, অভিযোগের ধরন নির্বাচন, যেমন- বাল্য বিবাহ, ইভটিজিং, দুর্নীতি বা জন্ম-মৃত্যু নিবন্ধন ইত্যাদিসহ কার বরাবর অভিযোগ দাখিল করতে চান তা নির্বাচন করার মাধ্যমে অতি সহজেই অভিযোগ দাখিল করতে পারবে। অভিযোগের সাথে প্রমাণস্বরূপ যুক্ত করা যাবে ছবি, ভিডিও, ডকুমেন্টসহ ওয়েব লিংক।

নোয়াখালী জেলা প্রশাসক বলেন, এভাবেই ‘ই-নালিশ’ অ্যাপ্লিকেশন নিশ্চিত করবে সুষ্ঠু জবাবদিহিতা, হ্রাস করবে বিভিন্ন  সমাজিক সমস্যা, নিশ্চিত করবে নিরবিচ্ছিন্ন সরকারি সেবা যার ফলে অর্জিত হবে জনবান্ধন প্রশাসন।