শিবালয়ে ক্ষমতার প্রভাবে ড্রেজার বাণিজ্য, হুমকিতে ফসলি জমি – News Portal 24
ঢাকাTuesday , ২ নভেম্বর ২০২১

শিবালয়ে ক্ষমতার প্রভাবে ড্রেজার বাণিজ্য, হুমকিতে ফসলি জমি

নিউজ পোর্টাল ২৪
নভেম্বর ২, ২০২১ ৪:০৫ অপরাহ্ন
Link Copied!

সাকিব আহমেদ (মানিকগঞ্জ):: মানিকগঞ্জের শিবালয় উপজেলায় মনির হোসেনের বিরুদ্ধে ক্ষমতার প্রভাবে ড্রেজার বাণিজ্যের অভিযোগ উঠেছে। এতে হুমকির মুখে পরেছে পার্শবর্তী জমি।

উপজেলার শিমুলিয়া ইউনিয়নের পারাগ্রাম গ্রামের পারাগ্রাম চকে ফসলিজমিতে এ অবৈধ ড্রেজার চলছে।

স্থানীয়রা জানায়, মনির হোসেন দীর্ঘদিন ধরে অবৈধভাবে এই ড্রেজার ব্যবসা চালিয়ে যাচ্ছে। যার ফলে বিভিন্ন ফসলি জমি ধ্বংশ হয়ে যাচ্ছে। তারা আরো জানান, মনির হোসেন জমির মালিকদের টাকার প্রলোভন দেখিয়ে জমি নিয়ে ড্রেজার দিয়ে মাটি কেটে বিক্রি করে এতে পার্শবর্তী জমি ভাঙ্গনের হুমকিতে পরে। এ ব্যাপারে স্থানীয়রা তাকে বাঁধা দিলে তিনি ক্ষমতার প্রভাব দেখান।

ড্রেজার শ্রমিক আনসার জানান, ড্রেজার খুব খারাপ জিনিস এক জায়গায় বসাইলে চার পাশ থিকা মাটি চইলা আসে তার পরে বৃষ্টি বাদলের দিনে আশে পাশের মাটি ভাঙ্গা পরে।

এ বিষয়ে ড্রেজার মালিক মনির হোসেনর সাথে কথা বললে তিনি বলেন, আমি দীর্ঘ দিন বিদেশে ছিলাম এখন দেশে আসছি, জানি ড্রেজার অবৈধ তবুও তো কিছু করে খেতে হবে। ড্রেজার দিয়ে মাটি কাটি এতে কারো লস হয় না সবার উপকার হয় তাই কাটি। সংবাদ প্রকাশ না করার জন্য বিভিন্ন ভাবে ম্যানেজ করার চেষ্টা করেন তিনি।

এ ব্যাপারে শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানা জানান, ঘটনাটি এই মাত্র জানতে পাড়লাম। আগে কেও অভিযোগ করেনি বিস্তারিত তথ্য নিয়ে ব্যবস্থা নিচ্ছি।