কোহলির ১০ মাসের মেয়েকে ধর্ষণের হুমকি! – News Portal 24
ঢাকাTuesday , ২ নভেম্বর ২০২১

কোহলির ১০ মাসের মেয়েকে ধর্ষণের হুমকি!

নিউজ পোর্টাল ২৪
নভেম্বর ২, ২০২১ ১১:৩৮ পূর্বাহ্ন
Link Copied!

বিশ্বকাপের সুপার টুয়েলভে প্রথম ম্যাচেই পাকিস্তানের কাছে হেরে যায় ভারত। এই হারের পর সমালোচিত হয়েছিলেন ভারতীয় পেসার মোহম্মদ শামি। এসময় শামির পাশে দাঁড়িয়েছিলেন অধিনায়ক বিরাট কোহলি। বেশ কড়া ভাষায়ই ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান তিনি। এবার তার জন্য বাজে মন্তব্য শুনতে হলো কোহলিকেই।

ভারতীয় গণমাধ্যম বলছে, কোহলির মেয়েকে দেওয়া হয়েছে ধর্ষণের হুমকি। দক্ষিণ ভারতীয় এক ব্যক্তির টুইটার থেকে এমন মন্তব্য করা হয়েছে।

গত শনিবার সাংবাদ সম্মেলনে শামির সমালোচকদের কোহলি বলেছিলেন, ধর্ম নিয়ে কাউকে এ রকম আক্রমণ করা মানবিকতার সব থেকে নিচু স্তর। এরপর গত ৩০ অক্টোবর রাতে আমেনা নামে এক টুইট ব্যবহারকারী কোহলির মেয়ে ভামিকাকে ধর্ষণের হুমকি দিয়ে একটি টুইট করে। কোহলি সমর্থকরা সঙ্গে সঙ্গে একযোগে সেই টুইটের প্রতিবাদ জানান। অনেকে বলতে থাকেন, এই টুইট পাকিস্তানের কোনো ব্যক্তির করা। কারণ সেই অ্যাকাউন্টে পাকিস্তানের জার্সি পরা এক মহিলা ক্রিকেটারের ছবি দেওয়া রয়েছে।

কিন্তু সোমবার ‘বুম’ নামে একটি ওয়েবসাইটের জানিয়েছেন, পাকিস্তানের কেউ নয়, টুইটকারী ওই ব্যক্তি ভারতীয়। তেলুগুভাষী দক্ষিণপন্থী কোনো ব্যক্তির করা এই টুইট সেটি, যে আগে অন্য একটি নাম ব্যবহার করে টুইট করত। কিছুক্ষণ পরেই অবশ্য টুইটটি ডিলেট করেন ওই ব্যক্তি।

ওই ব্যবহারকারীর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়েছে কি না, তা নিয়ে টুইটারের পক্ষ থেকে কিছু বলা হয়নি। তবে মনে করা হচ্ছে, ওই ব্যক্তি তেলঙ্গানা বা হায়দরাবাদের বাসিন্দা।

ওই টুইটার প্রোফাইল থেকে তেলুগু ভাষায় একাধিক টুইট রয়েছে। শুধু তাই নয়, দক্ষিণপন্থী একাধিক পোস্ট রিটুইট করা হয়েছে ওই অ্যাকাউন্ট থেকে, যেখানে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

এ ঘটনায় কোহলি এখন পর্যন্ত মুখ খোলেননি। তবে এর আগে তার স্ত্রীর প্রতি করা বাজে মন্তব্যের জেরে সরাসরি ইনস্টাগ্রামে প্রতিবাদ জানিয়েছিলেন কোহলি।

লিখেছিলেন, যারা নারীদের সম্মান দিতে জানে না, তারা নিজেদের কিভাবে শিক্ষিত মানুষ হিসেবে দাবি করে । একবার যদি তাদের মা, বোন, স্ত্রী, মেয়েকে নিয়ে সরাসরি এমন জঘন্য মন্তব্য করা হয়, তাহলে তাদের কেমন লাগবে।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচিত মুখ সাবেক গণমাধ্যম ব্যক্তিত্ব আন্দ্রে বরগেসও এই ঘটনায় নিজের ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি এক টুইটে লিখেছেন, কোহলি এবং আনুশকা শর্মার ১০ মাস বয়সী মেয়েকে ধর্ষনের হুমকি দেওয়া হয়েছে। কারণ কোহলি তার মুসলিম সতীর্থের পক্ষে কথা বলেছি।

সূত্র: আনন্দবাজার পত্রিকা।