সাকিবের চিন্তা প্রথমে কোয়ালিফাই করা, এরপর সেমি-ফাইনাল! – News Portal 24
ঢাকাWednesday , ২০ অক্টোবর ২০২১

সাকিবের চিন্তা প্রথমে কোয়ালিফাই করা, এরপর সেমি-ফাইনাল!

নিউজ পোর্টাল ২৪
অক্টোবর ২০, ২০২১ ১২:০৪ অপরাহ্ন
Link Copied!

স্পোর্টস ডেস্ক:: টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুটা মোটেও ভালো হয়নি বাংলাদেশের। বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের সঙ্গে হেরে যায় টাইগাররা। তবে দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার ওমানের বিপক্ষে ২৬ রানের জয় পায় মাহমুদুল্লাহর। এই জয়ের মাধ্যমে বিশকাপের মূলপর্বে খেলার আশা জিইয়ে রাখল বাংলাদেশ।

‘বি’ গ্রুপে মঙ্গলবার দিনের প্রথম ম্যাচে পাপুয়া নিউ গিনির বিপক্ষে স্কটল্যান্ডের জয়ে নিশ্চিত হয়ে যায়, ওমানের কাছে হারলেই বাদ বাংলাদেশ। তাই ম্যাচটি ঘিরে ছিল প্রবল জল্পনা-কল্পনা।

তবে শেষ পর্যন্ত ২৬ রানের পরিষ্কার ব্যবধানে জিতে নেয় বাংলাদেশ। ২৯ বলে ৪২ রান করে ও ৩ উইকেট নিয়ে দলের জয়ের কারিগরদের একজন সাকিব। এই অলরাউন্ডারের বিশ্বাস, বড় বোঝা নেমে যাওয়ার পর এখন একটু ফুরফুরে হবে দলের পরিবেশ।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সাকিব বলেন, অবশ্যই একটু স্বস্তির জয়। এই জয়ের কারণে ড্রেসিং রুমের আবহ এখন আগের চেয়ে ভালো হবে বলে মনে করি। স্কটল্যান্ডের বিপক্ষে হারটা আমাদের জন্য দুঃখজনক ছিল। কিন্তু কৃতিত্ব স্কটল্যান্ডকে দিতে হবে, যেভাবে তারা খেলেছে।

তিনি আরো বলেন, আমাদের স্বপ্ন আমরা বলেই এসেছি। স্বপ্ন কি প্রতিদিন বদলায় নাকি? নতুন নতুন করে স্বপ্ন…প্রথম কাজ হচ্ছে আমাদের কোয়ালিফাই করা, এরপর সেমি-ফাইনালের চিন্তা। দেশ থেকে যখন আসি, তখন তো বড় স্বপ্ন নিয়েই আসতে হবে। যদি বলেই আসি যে সব ম্যাচ হারতে আসছি, তাহলে আপনারা খুশি হয়ে নেবেন?

সাকিব বলেন, প্রথম লক্ষ্য তো অবশ্যই কোয়ালিফাই করা। সেটা করতে পারলে আমাদের সামনে সুযোগ আসবে অনেকগুলো ম্যাচ খেলার। প্রথমে তো ম্যাচ খেলতে হবে। যখন আমরা কোয়ালিফাই করব, তখন আরো ৫টা ম্যাচ খেলব।