সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলা মানবাধিকার লঙ্ঘন : জাতীয় মানবাধিকার সমিতি – News Portal 24
ঢাকাMonday , ১৮ অক্টোবর ২০২১

সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলা মানবাধিকার লঙ্ঘন : জাতীয় মানবাধিকার সমিতি

নিউজ পোর্টাল ২৪
অক্টোবর ১৮, ২০২১ ৮:০৯ অপরাহ্ন
Link Copied!

মারুফ সরকার, ঢাকা: ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে রংপুরের পীরগঞ্জের মাঝিপাড়ার জেলেপল্লীতে হামলা, ভাঙচুর, লুট ও অগ্নিসংযোগের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ এবং তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা, মহাসচিব এডভোকেট সাইফুল ইসলাম সেকুল ও সাংগঠনিক সম্পাদক লায়ন আল আমিন বলেন, সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলা মানবাধিকার লঙ্ঘন। ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

সোমবার (১৮ অক্টোবর) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় এসব কথা বলে।

তারা বলেন, দেশে অস্বাভাবিক পরিবেশ বিরাজ করছে। দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে ষড়যন্ত্র শুরু হয়েছে। ধর্ম অবমাননার খবর সারা দেশে ছড়িয়ে দিয়ে দাঙ্গা-হাঙ্গামা ছড়িয়ে দিতে অপচেষ্টা করেছে একটি চক্র। পরিকল্পিতভাবে দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে ষড়যন্ত্র শুরু হয়েছে।

নেতৃদ্বয় বলেন, হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির দেশে কোনোভাবেই সম্প্রীতি বিনষ্ট করতে দেবো না। এ দেশে একই চত্বরে মসজিদ ও মন্দিরে উপসনা চলছে শত শত বছর ধরে। আমাদের পূর্ব পুরুষরাও একই সঙ্গে ধর্মীয় আচার-আচরণ পালন করেছে। কখনো কোনো সমস্যা হয়নি, এখন কেন হচ্ছে তা খতিয়ে দেখতে হবে। সাম্প্রদায়িক বিশৃংখলা সৃষ্টির উদ্দেশ্যে যেকোনো ষড়যন্ত্রই ক্ষমার অযোগ্য অপরাধ।