সংবাদকর্মী ও মানবাধিকার কর্মী এ. আর. কাওছার’র জন্মদিন আজ – News Portal 24
ঢাকাWednesday , ১৩ অক্টোবর ২০২১

সংবাদকর্মী ও মানবাধিকার কর্মী এ. আর. কাওছার’র জন্মদিন আজ

নিউজ পোর্টাল ২৪
অক্টোবর ১৩, ২০২১ ৭:০৪ অপরাহ্ন
Link Copied!

নিউজপোর্টাল ডেস্ক:: ইতিমধ্যে অনেকেই জন্মদিনের শুভেচ্ছা দিয়েছেন। সবাইকে অনেক ধন্যবাদ। আমার মতো একজন অতি ক্ষুদ্র মানুষের জীবনে যদিও জন্মদিনের তেমন কোন গুরুত্ব নেই তবুও আমার সৃষ্টিকর্তা মহান আল্লাহর প্রতি লাখো কোটি শুকরিয়া। আমার প্রাণপ্রিয় বাবা-মায়ের প্রতি সশ্রদ্ধ সালাম ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। সবার কাছে দোয়া চাই, আমি যেন আমার জন্মকে সার্থক করতে পারি,আমার কর্মের মাধ্যমে। আমার প্রজন্মের জন্য যেন রেখে যেতে পারি অনুকরণীয় এমন কিছু যার মাধ্যমে মানবতা সামান্যতম হলেও উপকৃত হয়।

জম্ম হলো মানুষের পৃথিবী জীবনের শুরু। জম্ম ব্যাপারটাকে যতো খুশির বলে মনে করা হয় আসলে তা তেমন খুশির নয়। জম্ম হওয়া মানে মৃত্যু ফলে বীজ বোনা। আর মৃত্যুর কথা স্মরণ হলেই মন খারপ হয়ে যায়। এই বুঝি আজরাইল হাজির হইলো। খালি ভয়। অবশ্য আল্লাহ ও তার রাসুল মৃতুকে স্মরণ করতে বলেছেন বেশী বেশী। এতে মন নরম হয়। জগতের প্রতি মোহ থাকেনা।

পছন্দ অপছন্দ যাই করি না কেন এটা চির সত্য প্রত্যেকটি আত্মাকেই মৃত্যুর স্বাধ পেতে হবে। বর্তমান মানব সম্প্রদায় এই চির সত্যকে ভুলে থাকতে চেষ্টা করছে। আর এ জন্য তারা গা ডুবিয়ে দিচ্ছে নানা ধরনে বিলাস ব্যসনে। কিন্তু মৃত্যুকে ভুলে থাকলেই কি সব সমস্যার সামাধান হয়ে যাবে। জম্ম দিনের এতো আনন্দ কেক কাটা হই হুল্লোরের মাঝে ভুলে যাই আমার জীবন থেকে খসে পড়ল আরো একটি বছর। ঝড়ে যাচ্ছে বছরগুলো এক এক করে। হায়াত কমছে।
জম্মদিনে আনন্দ নয়
যাচ্ছে কমে আয়ু
এভাবে কমেই একদিন
বের হবে প্রাণ বায়ু।

এ কথাটি স্মরণ করে
কর ভাল কাজ
আখেরে স্রষ্টার কাছে
না পাও যেনো লাজ।

জম্মদিনে দোয়া চাই
যত দিন বাঁচি
থাকি যেনো স্রষ্টা আর
সৃষ্টির কাছাকাছি।

আজ ও আগামীর দিনগুলো সবাইকে নিয়ে ভাল থাকতে চাই। চাই সুন্দর কিছু মানুষদের সাথে ভালভাবে বেঁচে থাকতে। সবাই দোয়া করবেন।
আজ আমি অত্যন্ত আনন্দিত। কেনো না, ফেসবুকের মাধ্যমে এই ক্ষুদ্র আমি আজ পেয়েছি, দেশের খ্যাতনামা অনেক সিনিয়র সাংবাদিক-সম্পাদক, মানবাধিকার কর্মী কবি-সাহ্যিতিক, ব্লগার-অনলাইন এক্টিভিটিস্ট,  শিক্ষক, রাজনীতিবিদ,আর নানা পেশার আমার পরিচিত অপরিচিত ভাই বন্ধুদের শুভেচ্ছা বাণী। অনুপম কাব্যিক শুভেচ্ছাবার্তা, ভার্চুয়াল নৈসর্গিক উপহার আর ফুলেল শুভেচ্ছায় মন প্রফুল্ল হয়েছে বারবার।মনে হল এখনও বেচে আছি, ভাল আছি। আসলে ভাল আছি তা মাঝে মাঝে ভাবতেও ভাল লাগে। শুভ জন্মদিন আমার নিজেকে, সেই সাথে সকলের জন্য দোয়া রইলো, সবাই ভাল থাকুক, আল্লাহ সবাইকে ভাল থাকার ক্ষমতা দান করুক।

আমি  সত্যিই ধন্য। আমি কৃতজ্ঞ আমার সব প্রিয় জনদের কাছে। অনেকই শুভেচ্ছা জানিয়েছেন, দোয়া করেছেন এ জন্য ধন্যবাদ। আল্লাহ সকলকে উত্তম প্রতিদানে ভূষিত করুন, আমিন।

আতাউর রহমান কাওছার।

ব্যাবস্থাপনা সম্পাদক,
ডেইলি নিউজ পোর্টাল টোয়েন্টিফোর।

বিভাগীয় সমন্নয়ক,
আন্তর্জাতিক মানবাধিকার ও দূর্নীতি বিরোধী সোসাইটি।

শিক্ষক,
আলহাজ্ব রফাত-আছিয়া ইবতেদায়ী মাদরাসা।