মুমূর্ষু মায়ের জন্য রক্ত জোগাড় করতে গিয়ে প্রতারণার শিকার – News Portal 24
ঢাকাSunday , ৩ অক্টোবর ২০২১

মুমূর্ষু মায়ের জন্য রক্ত জোগাড় করতে গিয়ে প্রতারণার শিকার

নিউজ পোর্টাল ২৪
অক্টোবর ৩, ২০২১ ৪:৫৫ অপরাহ্ন
Link Copied!

ডেস্ক রিপোর্ট:: মুমূর্ষু মায়ের জন্য রক্ত জোগাড় করতে গিয়ে প্রতারণার শিকার হয়েছেন বেনাপোলের সাংবাদিক নজরুল ইসলাম। এ ঘটনায় ঝিকরগাছা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি।

যশোরের নাভারন পুরনো বাজার এলাকার রঘুনাথপুর ডাঙ্গী গ্রামের বাসিন্দা সাংবাদিক নজরুল।

নজরুল জানান, ২৫ সেপ্টেম্বর হঠাৎ করে তার মায়ের শরীরে রক্তশূন্যতা দেখা দিলে ডাক্তারের পরামর্শে যশোর জনতা হাসপাতালে ভর্তি করান তিনি। সেখানে চিকিৎসক শরিফুল আলম রোগীর শরীরে হিমোগ্লোবিনের মাত্রা কমে যাওয়ায় রক্ত জোগাড় করতে বলেন তাকে। রক্তের গ্রুপ ‘এবি নেগেটিভ’ হওয়ায় তা জোগাড় করা ছিল খুবই কষ্টসাধ্য।

পরে মায়ের শারীরিক অবস্থার অবনতি ঘটলে নজরুল তার ফেসবুক আইডিতে রক্তের প্রয়োজন লিখে পোস্ট করেন। পোস্টের নিচে দেওয়া হয় তার মোবাইল নম্বর।

এর পর ২৯ সেপ্টেম্বর দুপুরে অজ্ঞাত ফোন নম্বর থেকে কল করে রক্ত দেওয়ার ইচ্ছা প্রকাশ করে রক্তদাতা পথখরচ বাবদ তার কাছে এক হাজার টাকা বিকাশে চান।  তার নাম্বারে ৫০০ টাকা বিকাশ করা হলে তিনি ক্ষেপে গিয়ে হুমকি দেন।

পরে তার মোবাইলে একাধিকবার চেষ্টা করলেও তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ আ. রাজ্জাক জানান, গতকাল বিকালে অজ্ঞাতনামা রক্তদানকারী ওই প্রতারকের বিরুদ্ধে তার মোবাইল নাম্বারসহ ঝিকরগাছা থানায় জিডি করা হয়েছে। প্রতারকের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুনঃ  সিলেটে দুই তরুণীকে আবাসিক হোটেলে আটকে রেখে পালাক্রমে ‘ধর্ষণ’