নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার: ৩ জনের কারাদণ্ড, ৩ লক্ষ মিটার জাল জব্দ – News Portal 24
ঢাকাWednesday , ১৩ অক্টোবর ২০২১

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার: ৩ জনের কারাদণ্ড, ৩ লক্ষ মিটার জাল জব্দ

নিউজ পোর্টাল ২৪
অক্টোবর ১৩, ২০২১ ৬:৩৭ অপরাহ্ন
Link Copied!

মামুন আব্দুল্লাহ, মানিকগঞ্জ থেকেঃ মানিকগঞ্জে দৌলতপুরে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করায় ৩জনের কারাদণ্ড ও ২ জনের অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রবিন মিয়া।

বুধবার সকাল ৯.০০ থেকে বিকাল ৪টা পর্যন্ত দৌলতপুর উপজেলার যমুনা নদীতে জেলা মৎস্য অধিদপ্তর ও উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে থানা-পুলিশের সহযোগিতায় এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালে জেলেদের কাছ থেকে ৩ লক্ষ হাজার মিটার কারেন্ট জাল,১২টি নৌকা ও ৫ কেজি মা ইলিশ জব্দ করা হয়।

আটক জেলেদের মধ্যে ৩ জনের ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ২ জনকে ১০০০ হাজার টাকা করে অর্থদন্ড দেওয়া হয়। উদ্ধারকৃত জাল পুড়িয়ে ভস্মীভূত করা হয়। মা ইলিশ গুলো বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রবিন মিয়া বলেন, ইলিশের প্রজননমৌসুমে জেলেদের মাছ ধরা নিষিদ্ধ করা হয়েছে। মা ইলিশ রক্ষায় যমুনার নিয়মিত অভিযান চলমান থাকবে।

এসময় অভিযান পরিচালনা সময় উপস্থিত ছিলেন জেলা মৎস্য অফিসার মোঃ সাইফুর রহমান, উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা রনি সাহা, এস আই মোঃ ইকবাল ইসলাম, সাংবাদিক মামুন আব্দুল্লাহ, জসিমউদদীন, নুরুল ইসলাম, রেজাউল করিম সহ পুলিশ ও আনসার সদস্যরা।