পানিতে কমবে ওজন! – News Portal 24
ঢাকাFriday , ২৯ অক্টোবর ২০২১

পানিতে কমবে ওজন!

নিউজ পোর্টাল ২৪
অক্টোবর ২৯, ২০২১ ৩:২৫ পূর্বাহ্ন
Link Copied!

অতিরিক্ত ওজন স্বাস্থ্যের জন্য ভালো নয়। অতিরিক্ত ওজন শারীরিক সৌন্দর্য নষ্ট করে ও শরীরের বিভিন্ন রোগও বাসা বাঁধে। তাই সুস্থ থাকতে হলে ওজন নিয়ন্ত্রণে রাখতে হবে। অনেকে প্রতিদিন নিয়ম মেনে হাঁটেন, সারাদিনে মেপে মেপে খাবার খান। তবে এমন কিছু পানীয় আছে যা আমাদের ওজন নিয়ন্ত্রণের ক্ষেত্রে ম্যাজিকের মতো কাজ করে।

সেই রকম কিছু পানীয়র সন্ধান নিচে দেওয়া হলো-

#পরিমাণ মতো পানিতে আদা কুচি, লেবুর রস সেই সঙ্গে লেবুর খোসা এবং অল্প গোলমরিচ মিশিয়ে নিতে হবে । এরপর মিশ্রণটি ফুটিয়ে নিতে হবে। ঠান্ডা করে নিয়ে পরে পান করে নিন।

#এক লিটার পানিতে আস্ত জিরে, গোলমরিচ ও দারচিনি মিশিয়ে নিন। এরপর মিশ্রণটি মিনিট পাঁচেক ফুটিয়ে নিন। মিশ্রণটি ছেকে নিয়ে প্রয়োজনে মধু মিশিয়ে নিয়ে পান করতে পারেন।

#এক কাপ পানিতে পুদিনা পাতা নিয়ে ভালোভাবে ফুটিয়ে নিন। এরপর গ্রিনটির প্যাকেট নিন। মিনিট তিনেক রেখে গ্রিনটির প্যাকেট উঠিয়ে নিন। এর পর পান করুন।

ওজন নিয়ন্ত্রণের মূল মন্ত্র হলো খাদ্য নিয়ন্ত্রণ করা। ওজন নিয়ন্ত্রণ করার ক্ষেত্রে ভারসাম্যপূর্ণ ডায়েট মেনে চলা খুব জরুরি। যদি ভারসাম্যপূর্ণ ডায়েট আমরা মেনে না চলি, তাহলে পুষ্টির ঘাটতি হয়। অনেকে ভাবেন, ওজন কমানো মানে না খেয়ে থাকা। সেটা একদমই টিক না।