পাকুন্দিয়ায় পৌর নির্বাচনে প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল – News Portal 24
ঢাকাSunday , ১০ অক্টোবর ২০২১

পাকুন্দিয়ায় পৌর নির্বাচনে প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

নিউজ পোর্টাল ২৪
অক্টোবর ১০, ২০২১ ১০:১৬ অপরাহ্ন
Link Copied!

মোকারিম হেসেন, পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি:: আগামী ২ নভেম্বর পাকুন্দিয়া পৌরসভার নির্বাচন। তার ধারাবাহিকতায় আজ (রবিবার) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন, উৎসবমুখর পরিবেশে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীগণ মনোনয়নপত্র দাখিল করেছেন।

রবিবার (১০ অক্টোবর) দুপুরে মেয়র পদে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মোহাম্মদ নজরুল ইসলাম আকন্দ মনোনয়ন দাখিল করেন। দলীয় প্রতীকে বিএনপি এই নির্বাচনে অংশ না নেওয়ায় কেউ পাচ্ছে না “ধানের শীষ ” প্রতীক। স্বতন্ত্র প্রার্থী হিসেবে শনিবার (৯ অক্টোবর) বিকেলে মনোনয়ন জমা দিয়েছেন পৌরসভার প্রথম মেয়র এডভোকেট জালাল উদ্দিন। বিগত নির্বাচনের মতো এবারের নির্বাচনেও নিজেকে “জনগণের প্রার্থী” হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন পৌরসভার বর্তমান মেয়র মোঃ আক্তারুজ্জামান খোকন।

এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন।
শনিবার বিকেলে বাংলাদেশ ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী মাও. আতাহার আলী মনোনয়নপত্র দাখিল করেন।

কিশোরগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ আশাফুল আলম জানান, পাকুন্দিয়া পৌরসভায় মেয়র পদে মোট ৫ জন ও কাউন্সিলর পদে ৩২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ০৮ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

উল্লেখ যে, পাকুন্দিয়া পৌরসভায় মোট ভোটার ২৩ হাজার ১৪৪ জন। পুরুষ ভোটার ১১ হাজার ৩৩২ জন, মহিলা ভোটার ১১ হাজার ৮১২ জন।

পৌর নির্বাচনে প্রথমবারের মতো ইভিএম মেশিনে ভোট দিতে হবে। নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনায় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।