নিবন্ধনহীন ১৭৮ নিউজ পোর্টাল বন্ধ – News Portal 24
ঢাকাThursday , ১৪ অক্টোবর ২০২১

নিবন্ধনহীন ১৭৮ নিউজ পোর্টাল বন্ধ

নিউজ পোর্টাল ২৪
অক্টোবর ১৪, ২০২১ ১২:১০ পূর্বাহ্ন
Link Copied!

ডেস্ক রিপোর্ট:: দেশের নিবন্ধনহীন ১৭৮টি নিউজ পোর্টাল বন্ধ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এক সংবাদ বিজ্ঞপ্তিকে এ কথা জানায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা।

গত সোমবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপ-সচিব মুহাম্মদ দেলোয়ার হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে অনিবন্ধিত অনলাইন সংবাদমাধ্যম বন্ধের প্রক্রিয়ার বিষয়ে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে অনিবন্ধিত ও অননুমোদিত ১৭৮টি নিউজ পোর্টালের ডোমেইন বরাদ্দ বাতিলকরণসহ লিংক বন্ধ করার অনুরোধ জানানো হয়। অপসাংবাদিকতা রোধে অনলাইন পত্রিকার নিবন্ধন কার্যক্রম গত বছর থেকে শুরু করেছে সরকার।

অনলাইন গণমাধ্যম নীতিমালা অনুযায়ী নতুন কোনো অনলাইন পত্রিকা চালু করতে হলে সরকারের কাছ থেকে নিবন্ধন নিতে হবে।

জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালায় বলা হয়েছে, বাংলাদেশের ভূখণ্ড থেকে প্রকাশিত ইন্টারনেটভিত্তিক রেডিও, টেলিভিশন, সংবাদপত্র এবং এ জাতীয় অন্য কিছু অনলাইন গণমাধ্যম হিসেবে বিবেচিত হবে।

এ নীতিমালায় অনলাইন গণমাধ্যম পরিচালনার জন্য একটি গাইডলাইন থাকবে এবং এ জন্য নিবন্ধন লাগবে। সম্প্রচার কমিশন এ নিবন্ধন দেবে। অনলাইন গণমাধ্যম নিবন্ধনের জন্য কমিশনের কাছে একটি নির্ধারিত ফি দিতে হবে। তবে এখনও সম্প্রচার কমিশন গঠন না হওয়ায় নিউজ পোর্টাল নিবন্ধন কার্যক্রমের কর্তৃপক্ষ হিসেবে তথ্য অধিদপ্তরকে দায়িত্ব দিয়েছে তথ্য মন্ত্রণালয়।