উইন্ডিজের বিপক্ষে আজকের ম্যাচে কারা জিতবে জানিয়ে দিলেন আশরাফুল! – News Portal 24
ঢাকাFriday , ২৯ অক্টোবর ২০২১

উইন্ডিজের বিপক্ষে আজকের ম্যাচে কারা জিতবে জানিয়ে দিলেন আশরাফুল!

নিউজ পোর্টাল ২৪
অক্টোবর ২৯, ২০২১ ৩:৩৬ পূর্বাহ্ন
Link Copied!

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই। দুই ম্যাচ জিতে সুপার টুয়েলভ পর্বে উঠে আসলেও এই পর্বে টাইগাররা হেরেছে প্রথম দুই ম্যাচই। ফলে সেমি ফাইনালে যাওয়া এখন অনেকটাই অনিশ্চিত হয়ে পড়েছে।

বাংলাদেশ দলের ম্যাচ হারের কারণ খুঁজলে সহজেই চোখে পড়ে ব্যাটিং ব্যর্থতা। ওপেনিংয়ে দলকে ভালো শুরু এনে দিতে না পারার সাথে শেষের দিকে ফিনিশিংয়ের তীব্র সঙ্কট। সবকিছু মিলিয়ে বড় স্কোর গড়া কঠিন থেকে কঠিনতর হয়ে দাঁড়িয়েছে টাইগারদের জন্য।

অন্যদিকে বোলিং বিভাগেও ছন্নছাড়া বোলিং সাথে ৫ ম্যাচে ৮টি ক্যাচ মিস। এ যেন হতাশার পারদ আরও বাড়িয়ে দিয়েছে। দলের ক্রিকেটারদের শরীরী ভাষাও রয়েছে বিপরীতে।

সর্বশেষ সমালোচনায় যোগ দিয়েছিলেন টাইগারদের সফলতম সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তবে সমালোচনা ছাপিয়ে সামনে ভালো করার সুযোগ থাকলেও তা এখন করে দেখানো সম্ভব নয় বলে মনে করেন সাবেক টাইগার অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

বাংলাদেশ দল সুপার টুয়েলভের পরবর্তী ম্যাচগুলোর মধ্যে আজকের উইন্ডিজের বিপক্ষে ম্যাচ সহ একটি ম্যাচও জিতবে না বলে মন্তব্য করেছেন আশরাফুল। মানসিক দিক দিয়ে দল ভয়ঙ্কর অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে বলেও মনে করেন সাবেক এই অধিনায়ক।

আশরাফুলের ভাষ্য, ‘এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে আর একটি ম্যাচও আমরা জিতব না, দলের অবস্থা ভালো না। মানসিকভাবে ভয়ংকর অবস্থায় আছে। প্রথম দিন থেকেই দলের মোরাল খুব নিচে। আমি তো মনে করি, নামিবিয়া, স্কটল্যান্ডের মতো দলগুলোও বাংলাদেশের চেয়ে অনেক ভালো প্রস্তুতি নিয়ে খেলতে এসেছে।’

প্রথম রাউন্ডে বাংলাদেশ তুলনামূলক সহজ প্রতিপক্ষের মোকাবেলা করলেও সামনে রয়েছে কঠিন বাধা। যেখানে ২৯ অক্টোবর টাইগারদের প্রতিপক্ষ হিসেবে রয়েছে দুইবারের বিশ চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। এরপর ২ নভেম্বর টাইগারদের প্রতিপক্ষ হিসেবে থাকছে এই গ্রুপের আরেক জায়ান্ট দক্ষিণ আফ্রিকা। সুপার টুয়েলভ পর্বে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে সম্প্রতি ঘরের মাঠে ৪-১ ব্যবধানে সিরিজ জেতা অস্ট্রেলিয়ার বিপক্ষে।