আ’লীগের মনোনয়ন পেলেও নিজ ইউনিয়নে কোনঠাসা নুরুল ইসলাম – News Portal 24
ঢাকাThursday , ২১ অক্টোবর ২০২১

আ’লীগের মনোনয়ন পেলেও নিজ ইউনিয়নে কোনঠাসা নুরুল ইসলাম

নিউজ পোর্টাল ২৪
অক্টোবর ২১, ২০২১ ৮:২৫ অপরাহ্ন
Link Copied!

স্টাফ রিপোর্টার:: আগামী ১১ নভেম্বর সারা দেশের ৮৪৮ টি ইউনিয়ন পরিষদের ২য় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে। বরিশাল বিভাগের ৪৮টি ইউনিয়নের মধ্যে বরিশাল জেলার ১২টি ইউনিয়নে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

গত ২৯ সেপ্টেম্বর বুধবার নির্বাচন কমিশনের পক্ষ থেকে এমন ঘোষনা দেয়া হয়। ইসির এমন ঘোষনার পর বাংলাদেশের বিভিন্ন রাজনৈতিক দলগুলো থেকেও দেয়া হয় মনোনয়ন।

বর্তমান ইউনিয়ন পরিষদের খোঁজ খবর নিলে জানাযায় কিছু ইউনিয়ন পরিষদের প্রার্থীরা ক্ষমতাসীন আ’লীগের দলীয় মনোনয়ন পাওয়ার পরও নিজ এলাকায় রয়েছে কোনঠাসা হয়ে।

বরিশাল সদর উপজেলার ৫ নং চরমোনাই ইউনিয়ন পরিষদে আ’লীগের দলীয় মনোনয় পেয়েছেন মো: নুরুল ইসলাম। তিনি আ’লীগের দলীয় মনোনয়ন পাওয়ার পরও নিজ ইউনিয়নে ঠিকমতো চালাতে পারছেন না প্রচার-প্রচারণা। চরমোনাই ইউনিয়নে স্থাণীয় প্রভাব বিরাজমান ইসলামী আন্দোলন বাংলাদেশ (হাতপাখা) প্রার্থী জিয়াউল করিম এর।

যার ফলে ক্ষমতাসীন দলের মনোনয়ন পাওয়ার পরও তিনি এক প্রকার নিজ ইউনিয়নে হয়ে পরেছেন কোনঠাসা। এ বিষয়ে আ’লীগের প্রার্থী নুরুল ইসলাম বলেন, আমি দল থেকে মনোনয়ন পেলেও নিজ ইউনিয়নে প্রচার প্রচারনা চালাতে অনেক বাধার সম্মুখীন হচ্ছি। কারন এই ৫নং চরমোনাই ইউনিয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশ (হাতপাখা) প্রার্থী জিয়াউল করিম এর স্থাণীয় প্রভাব অনেক।

এসময় নুরুল ইসলাম অভিযোগ করে বলেন, নির্বাচনের সময় চরমোনাই মাদ্রাসাটি খোলা থাকে যা একটি ভোট কেন্দ্রের জন্য ঝুকির কারন। আমি চাই নির্বাচনের ১ সপ্তাহ পূর্বে থেকে যেন মাদ্রাসাটি সাময়িক বন্ধ রাখা হয়। নয়তো নির্বাচন কালীন সময়ে আইন শৃঙ্খলার অবনতি হবে। এ বিষয়ে কথা বলতে ইসলামী আন্দোলন বাংলাদেশ (হাতপাখা) প্রার্থী জিয়াউল করিম এর মুঠোফোনে একাধিকবার চেষ্টা করা হলেও তা বন্ধ পাওয়া যায়।