আপনার ব্যক্তিত্ব কেমন? জেনে নিন নাকের আকৃতি দেখে – News Portal 24
ঢাকাWednesday , ১৩ অক্টোবর ২০২১

আপনার ব্যক্তিত্ব কেমন? জেনে নিন নাকের আকৃতি দেখে

নিউজ পোর্টাল ২৪
অক্টোবর ১৩, ২০২১ ১২:২৫ অপরাহ্ন
Link Copied!

ফিচার ডেস্ক:: কারো নাক বেশ সরু-খাড়া, আবার কারো নাক একটু ভোঁতা। কত রকম নাকের মানুষই না রয়েছে দুনিয়ায়। তবে জানেন কি, নাকের আকৃতি বলে দেয় মানুষটির ব্যক্তিত্ব কেমন?

ইসরাইলের বেন- জুরিয়ন বিশ্ববিদ্যালয় নাকের ধরন দিয়ে এমনই এক গবেষণা করেছে। এর ফলাফলে উঠে এসেছে, নাকের আকৃতি ও গঠনের সঙ্গে মানুষের ব্যক্তিত্ব ও তার বিকাশের সম্পর্ক। তাহলে এখন আয়নার কাছে যান আর নাক দেখে জেনে নিন আপনার ব্যক্তিত্ব সম্পর্কে।

১. নিউবিয়ান নাক

এ ধরনের নাকের মানুষ সৃষ্টিশীল ও অনুসন্ধিৎসু হয়। এরা আশাবাদী ও জীবন সম্পর্কে মুক্তচিন্তা করে। তারা বেশ সামাজিকও হয় এবং তাদের জীবনে খুব মজার মজার বন্ধু জোটে।

২. গ্রিক নাক

এ ধরনের নাকের মানুষ একটু গম্ভীর। তারা সহজে তাদের আবেগ প্রকাশ করে না এবং মনোযোগের কেন্দ্রবিন্দুও হতে চায় না। তারা সৎ। সাধারণত আপনি এদের আত্মাভিমানী হিসেবেই পাবেন।

৩. হুকড নাক

এ ধরনের নাক মাঝখান দিয়ে একটু উঁচু হয়। এসব নাকের ব্যক্তিরা উচ্চাভিলাসি ও লক্ষ্যের দিকে ধাবিত। তাদের শক্ত প্রত্যয় ও নীতি তারা সবসময়ই রক্ষা করতে চায়।

৪. একুইলিন নোস

এই আকৃতির নাকের মানুষ বেশ নিবেদিত ও গুছানো হয়। এসব নাকের মানুষ তাদের ক্যারিয়ার ও পেশাগত সাফল্যের প্রতি বেশি যত্নশীল থাকে। এরা বুদ্ধিমান এবং তাদের ব্যক্তিগত ও পেশাগত জীবনে কেবল ইচ্ছা হলেই কোনো জায়গা থেকে নড়ে।

৫. স্নাব নাক

এরা আনন্দপ্রবণ, উদ্দমী, প্রেরণাদায়ী, স্বতঃস্ফূর্ত ব্যক্তিত্বের হয়। বন্ধুত্বপূর্ণ ব্যক্তিত্বকের কারণে তারা বেশ জনপ্রিয়।

৬. স্ট্রেইট নাক

এ নাকের অধিকারী ব্যক্তিরা খুব শক্ত ব্যক্তিত্বের ও আত্মবিশ্বাসী হয়।পরিস্থিতি যেমনই হোক না কেন তারা নিজেদের মতোই থাকে।

৭. রোমান নাক

রোমানের নাকের মানুষ খুব স্পর্শকাতর ও আবেগপ্রবণ থাকে। এরা অন্য মানুষের ক্ষেত্রে বেশ সহানুভূতিশীল । এ ধরনের মানুষকে ভুলা কঠিন।

৮. ক্রুকড নাক

এরা বেশ ভালো শ্রোতা হয়। এরা বিশ্বাসী ও আত্মাভিমানী ব্যক্তিত্বের অধিকারী।

সূত্র : টিপস অ্যান্ড ট্রিকস