আন্তর্জাতিক মানবাধিকার দূর্নীতি বিরোধী সোসাইটি’র মতবিনিময় সভা সম্পন্ন – News Portal 24
ঢাকাMonday , ১১ অক্টোবর ২০২১

আন্তর্জাতিক মানবাধিকার দূর্নীতি বিরোধী সোসাইটি’র মতবিনিময় সভা সম্পন্ন

নিউজ পোর্টাল ২৪
অক্টোবর ১১, ২০২১ ১২:১৫ অপরাহ্ন
Link Copied!

মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজার সদর উপজেলার কামাল পুর উত্তর পৈলভাগ মোঃ জোসেপ আলী চৌধুরীর বাসভবনে আন্তর্জাতিক মানবাধিকার দূর্নীতি বিরোধী সোসাইটির মৌলভীবাজার জেলা শাখার মতবিনিময় ও পরিচিতি অনুষ্টান (০৮ নভেম্বর) জেলা শাখার সভাপতি জোসেপ আলী চৌধুরী সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট বিশ্বজিতের সঞ্চালনায় অনুষ্টিত হয়েছে।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক মানবাধিকার দুনীতি বিরোধী সোসাইটির কেন্দ্রীয় মহাসচিব মোঃ সহীদুল ইসলাম হাওলাদার।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সংস্থার কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম রিপন, ময়মনসিংহ বিভাগীয় সভাপতি মোঃ সাইদুর রহমান আপন এবং কিশোরগঞ্জ জেলা তথ্য সমন্বয়ক মোঃ সুহেলমিয়া, মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি মোঃ জোসেপ আলী চৌধুরী, ও সাধারণ সম্পাদক এডভোকেট বিশ্বজিত সহ সংস্থার সকল সদস্য ও জেলা শহরের গন‍্যমান‍্য ব‍্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় মৌলভীবাজার জেলা শাখার ৩১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি ঘোষণা করে অনুমোদন দেওয়া হয়।

উল্ল্যেখযোগ্য যে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কতৃক অনুমোদিত আন্তজার্তিক মানবাধিকার ও দূর্নীতি বিরোধী সোসাইটি , (গভঃ রেজি নংঃ S-9023) আন্তর্জাতিক মানবাধিকার দুর্নীতি বিরুধী সোসাইটি একটি স্বেচ্ছাসেবী, অরাজনৈতিক ও অলাভজনক মানবাধিকার বিষয়ক এবং নির্যাতন, দুর্নীতি বিরোধী বৃহত্তর আন্তর্জাতিক প্রতিষ্ঠান। জাতিসংঘ মানবাধিকার সনদ (Bill of Rights) এর উপর ভিত্তি করে ২০০৯ইং সালে প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠান বাংলাদেশ সরকারের সমাজ কল্যাণ মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর দপ্তর এনজিও ব্যুরোর অধীনে রেজিস্টার্ড প্রাপ্ত হয়।

প্রতিষ্ঠানটির দেশে এবং বিদেশে ও আন্তর্জাতিক শাখা বহির্বিশ্বে মানবতার সেবায় কাজ করছে। দেশের জনপ্রিয় মানবাধিকার প্রতিষ্ঠানটির রয়েছে জাতিসংঘ মানবাধিকার কমিশন, জাতিসংঘ সংস্থা ইউনেস্কো, ইন্টারন্যাশনাল কমিশন অব জুরিস্টস্, আফ্রিকান কমিশন অন হিউম্যান এন্ড পিপলস্ রাইটস্-এর নিয়মে পরিচালিত ও বিশ্বের বিভিন্ন মানবাধিকার প্রতিষ্ঠানের স্বীকৃতিপ্রাপ্ত।