ব্রাজিল-আর্জেন্টিনার ফাইনাল উত্তেজনা : সংঘর্ষ এড়াতে মাঠে থাকবে পুলিশ – News Portal 24
ঢাকাThursday , ৮ জুলাই ২০২১

ব্রাজিল-আর্জেন্টিনার ফাইনাল উত্তেজনা : সংঘর্ষ এড়াতে মাঠে থাকবে পুলিশ

নিউজ পোর্টাল ২৪
জুলাই ৮, ২০২১ ৯:১৫ অপরাহ্ন
Link Copied!

ডেস্ক রিপোর্ট:: সব মিলিয়ে স্বপ্নের ফাইনালে মুখোমুখি হচ্ছে বিশ্বের সেরা দুটি ফুটবল শক্তি, ব্রাজিল এবং আর্জেন্টিনা। সারা বিশ্বই এখন অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছে, এই দুই পরাশক্তির ফাইনালের লড়াই দেখার জন্য। কে জিতবে ফাইনাল এ নিয়ে তর্ক বিতর্কের শেষ নেই।

আর্জেন্টিনা কোপা আমেরিকা জিতেছে ১৪ বার। ব্রাজিল ৯ বার। আর্জেন্টিনা বিশ্বকাপ জিতেছে ২ বার। ব্রাজিল ৫ বার। ফিফার তথ্য অনুযায়ী মোট ১০৫ বার সাক্ষাৎ হয়েছে এই দুই দলের। আর্জেন্টিনা জিতেছে ৩৮ বার ও ব্রাজিল জিতেছে ৪১ বার। ড্র হয়েছে ২৬ বার। মুখোমুখি সাক্ষাতে ১৬০টি গোল করেছে আর্জেন্টিনা। ব্রাজিল করেছে ১৬৩টি গোল।

এবারের কোপা ফাইনালে মুখোমুখি বর্তমান ফুটবলের দুই সুপারস্টার মেসি ও নেইমার। মাঠের বাইরে অভিন্ন হৃদয় বন্ধু হলেও মাঠে কিন্তু অন্য খেলা। তবে আর্জেন্টিনার হয়ে এখনও বড় কোনো ট্রফি জিততে পারেননি মেসি। তাঁর হতে ট্রফি দেখতে চান বহু ফুটবল সমর্থকই। এটাই হয়ত দেশের হয়ে কোপা জেতার শেষ সুযোগ মেসির সামনে।

বহু প্রতীক্ষিত সেই ফাইনাল কবে, কখন, কোথায় দেখা যাবে- এই প্রশ্ন হয়তো অনেক ফুটবলভক্তের মনেই ভিড় করছে। খুব বেশি অপেক্ষায় থাকতে হচ্ছে না।

বাংলাদেশ সময় আগামী রবিবার (১১ জুলাই) ভোর ৬টায় ফাইনাল মঞ্চে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা। লাতিন আমেরিকার ‘সুপার ক্লাসিকো’ সরাসরি দেখা যাবে সনি সিক্স ও সনি টেন ২ চ্যানেলে।

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানেই বাঙালির হৃদয়ের ম্যাচ, দু’ভাগে বিভক্ত হয়ে যাওয়ার ম্যাচ। আর এই ফাইনাল খেলাকে কেন্দ্র করে একটু বেশিই উত্তেজনা বিরাজ করছে ব্রাক্ষণবাড়িয়ার ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে।

ইতিমধ্যে এখানে ঘটেছে হামলা ও পাল্টা হামলার ঘটনাও। রোববার (১১ জুলাই) সকাল ৬টায় ফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা। এই খেলাকে কেন্দ্র করে সেদিন ভোর ৫টা থেকে মাঠে থাকবে পুলিশ। বাইরে বের না হয়ে নিজের বাসায় বসে খেলা দেখার নির্দেশনা রয়েছে পুলিশের পক্ষ থেকে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের পক্ষ থেকে নির্দেশনা এসেছে, “চায়ের দোকানে বা বড় কোনো স্ক্রিনে গণজমায়েত করে প্রকাশ্যে খেলা দেখা যাবে না। যার যার বাড়িতে বসে খেলা দেখতে হবে। যারা ঝামেলা সৃষ্টি করার চেষ্টা করবে তাদের কোনোরকম ছাড় না দেয়ার কথা বলেছে পুলিশ।”

এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন জানান, “ফাইনাল খেলায় সংঘর্ষের ঘটনা ঘটতে পারে আমাদের কাছে এই রকম আগাম তথ্য রয়েছে। এ সংঘর্ষের ঘটনা এড়াতে আমরা ব্যাপক প্রস্তুতি নিচ্ছি। কোন ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা যেন না ঘটে সে ব্যাপারে সজাগ থাকব। কোপা আমেরিকার ফাইনাল খেলাকে কেন্দ্র করে যাতে কোনো সংঘর্ষের ঘটনা না ঘটে সেজন্য জেলায় বিট পুলিশিং এর ১১৬টি টিম মাঠে কাজ করছে।”

এদিকে, পুলিশের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদেরও সহযোগিতা চেয়েছে পুলিশ।