বিধিনিষেধ বাড়বে কিনা, সচিবালয়ে সিদ্ধান্ত আজ – News Portal 24
ঢাকাTuesday , ২৭ জুলাই ২০২১

বিধিনিষেধ বাড়বে কিনা, সচিবালয়ে সিদ্ধান্ত আজ

নিউজ পোর্টাল ২৪
জুলাই ২৭, ২০২১ ৩:৩৭ পূর্বাহ্ন
Link Copied!

ডেস্ক রিপোর্ট:: দেশে কঠোর লকডাউনসহ নানা পদক্ষেপ নিচ্ছে সরকার, কিন্তু কোনোভাবেই প্রাণঘাতী করোনার ছড়িয়ে পড়াকে ঠেকানো সম্ভব হচ্ছে না।

চলমান বিধিনিষেধ বাস্তবায়নে সরকার যখন সর্বোচ্চ শক্তি প্রয়োগ করছে, তখনই গতকাল সংক্রমণ ও মৃত্যুর রেকর্ড হয়ে গেল। এ অবস্থায় পরবর্তী করণীয় নির্ধারণে আজ মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে সরকারের উচ্চ পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হবে।

এই তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, আজ দুপুর দেড়টায় বৈঠকটি অনুষ্ঠিত হবে সচিবালয়ে। স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে সেখানে উপস্থিত থাকবেন সরকারের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা। বিধিনিষেধ আর বাড়ছে কিনা, বৈঠকে সেই সিদ্ধান্ত নেওয়া হবে। এছাড়া পরিস্থিতি মোকাবেলায় আর কোনো করণীয় আছে কিনা, সেই সিদ্ধান্তও হবে বৈঠকে।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, বাস্তবতা হলো মানুষ সচেতন না হলে কোনো উদ্যোগ নিয়েই করোনা ঠেকানো সম্ভব নয়। সরকার যতই লকডাউন জারি করুক না কেন, মাস্ক না পরলে কিংবা সামাজিক দূরত্ব না মানলে কোনো লাভ নেই।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সরকার তো যথাযথ পদক্ষেপ নিচ্ছে, কিন্তু তা মানছে কজন? অর্থনীতি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হবে জেনেও সব ধরনের কল-কারখানা বন্ধ রাখা হয়েছে। অথচ রাস্তায় মাস্ত ছাড়া হাঁটছে মানুষ। এভাবে তো করোনার বিরুদ্ধে সফল হওয়া যাবে না। তাই সব নাগরিকের প্রতি বিধিনিষেধ পালনের অনুরোধ রইলো।