ঈদের দিন যেমন থাকবে আবহাওয়া – News Portal 24
ঢাকাMonday , ১৯ জুলাই ২০২১

ঈদের দিন যেমন থাকবে আবহাওয়া

নিউজ পোর্টাল ২৪
জুলাই ১৯, ২০২১ ৬:০৯ পূর্বাহ্ন
Link Copied!

ডেস্ক রিপোর্ট:: আর একদিন পরই মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা। এরই মধ্যে কোরবানির পশু কেনাকাটার তোড়জোর শুরু হয়েছে।

আগামী বুধবার (২১ জুলাই) কোরবানির মাধ্যমে ঈদ উদযাপন করবেন দেশের মুসলিম সম্প্রদায়।

তাই ঈদের সকালে নামাজের পর পশু কোরবানি করাই এ ঈদের মূল উপজীব্য। ফলে সবার নজর থাকে আবহাওয়ার দিকে। কারণ সেদিন ঝড়বৃষ্টি হলে পশু কোরবানি দেওয়া নিয়ে বেশ বিপাকেই পড়তে হয়।

তবে এবার ঈদুল আজহার আবহাওয়া নিয়ে সুসংবাদ রয়েছে। ঈদের দিন আবহাওয়া খুব একটা হতাশ করবে না বলেই জানিয়েছে আবহাওয়া অফিস। সকালের দিকে রোদ থাকলেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানান, আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. রুহুল কুদ্দুস তালুকদার।

তিনি বলেন, ‘এখন দেশের কোথাও না কোথাও কমবেশি বৃষ্টি হচ্ছে। আগামী কয়েক দিনে বৃষ্টির ধারা অব্যাহত থাকবে। সে হিসেবে ঈদের দিনও বৃষ্টি হতে পারে, তবে সে পরিমাণটা কম। ওইদিন রাজধানীসহ সারা দেশে রোদ থাকবে বলেও জানান এই আবহাওয়াবিদ।’

এদিকে গতকাল সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে দেশের বিভিন্ন স্থানে মৌসুমি বায়ুর প্রভাবে অস্থায়ীভাবে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

একই সঙ্গে আগামী ৫ দিনের আবহাওয়ার পূর্বাভাসে উত্তর বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা কথা জানিয়েছে। যার ফলে তিন থেকে চার দিন পর বৃষ্টিপাত বাড়তে পারে বলে শঙ্কা প্রকাশ করা হয়েছে।

সূত্র: ডেইলি বাংলাদেশ