আসুন সকলে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি : আহমেদ শরীফ – News Portal 24
ঢাকাTuesday , ১৩ জুলাই ২০২১

আসুন সকলে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি : আহমেদ শরীফ

নিউজ পোর্টাল ২৪
জুলাই ১৩, ২০২১ ৯:৫৭ পূর্বাহ্ন
Link Copied!

বিনোদন ডেস্ক:: অনেকদিন দেখা নেই ঢাকাই সিনেমার এক সময়ের দাপুটে অভিনেতা আহমেদ শরীফের। নিরবে দিন কাটান সবার আড়ালে। বর্তমানে এ অভিনেতা যুক্তরাষ্ট্রের নিউইর্য়কে স্থায়ীভাবে পরিবার নিয়ে বসবাস করছেন। তবে তার দেখা মিলে ফেসবুকে।

নিয়মিতই নিজেকে আপডেট রাখেন এ অভিনেতা। আজ আহমেদ শরীফ তার ফেসবুকে দু’টি ছবি পোস্ট করেছেন।

এ ছবির সঙ্গে ক্যাপশনে লিখেছেন, ‘আসুন সকলে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি, আল্লাহ তায়ালাকে স্মরণ করি। একমাত্র তিনিই সর্ব শক্তিমান।’

প্রসঙ্গত, ১৯৪৩ সালের ১৩ আগস্ট কুষ্টিয়া জেলার বানিয়াপাড়ায় জন্মগ্রহণ করেন আহমেদ শরীফ। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করেছেন।

তার অভিনীত প্রথম সিনেমা ‘অরুণোদয়ের অগ্নিসাক্ষী’। সুভাষ দত্ত পরিচালিত এ ছবিতে নায়ক চরিত্রে অভিনয় করেন আহমেদ শরীফ। তবে খলনায়ক হিসেবে ১৯৭৬ সালে তিনি প্রথম অভিনয় করেন দেলোয়ার জাহান ঝন্টুর পরিচালনায় ‘বন্দুক’ ছবিতে। এ ছবিটি সুপারডুপার হিট হয়।

চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি আহমেদ শরীফ টেলিভিশনের জন্য কিছু নাটক-টেলিফিল্মও নির্মাণ করেছেন। ২০০১ সালে প্রথম নির্মাণ করেন টেলিফিল্ম ‘ক্ষণিক বসন্ত’। ২০০৩ সালে বাংলাদেশ টেলিভিশনের জন্য তিনি নির্মাণ করেন নাটক ‘ফুল ফুটে ফুল ঝরে’। দীর্ঘ আট বছর পর নাদের খানের প্রযোজনা ও রচনায় হাস্যরসাত্মক গল্পের এ নাটকের নাম ‘মাইরের ওপর ওষুধ নাই’।

ব্যক্তি জীবনে স্ত্রী মেহরুন আহমেদের সঙ্গে সুখের দাম্পত্যে এক কন্যার জনক তিনি।