ঢাকাMonday , ২৮ জুন ২০২১

শরীয়তপুরে করোনায় স্বাস্থ্যবিধি উপেক্ষা করে হেলিকপ্টারে বিয়ে, ৫০ হাজার টাকা জরিমানা!

নিউজ পোর্টাল ২৪
জুন ২৮, ২০২১ ৭:০০ অপরাহ্ন
Link Copied!

ডেস্ক রিপোর্ট:: করোনায় স্বাস্থ্যবিধি উপেক্ষা করে শরীয়তপুরে হেলিকপ্টারে করে বর–কনে নিয়ে এসে বিয়ের ঘটনা ঘটেছে। বিধি ভেঙে জনসমাগম করায় বরের চাচা সালাম মাদবরকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে ।

সোমবার (২৮ জুন) বেলা ১১টার দিকে শরীয়তপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মনদীপ ঘরাই বরের পরিবারকে এই অর্থদণ্ড দেন।

ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকতে পরিবারকে সতর্ক করা হয়।

উপজেলা প্রশাসন ও গ্ৰামবাসী সূত্রে জানা যায়, ‘গত শুক্রবার জেলা সদরের নতুন হাট এলাকার জাহাঙ্গীর সরদারের ছেলে সাগর আহমেদের সঙ্গে বিয়ে হয় ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার ইব্রাহিমপুর ইউনিয়নের হাজি আলী করিম খন্দকারের মেয়ে কাউনান খন্দকারের।’

সোমবার সকালে ব্রাহ্মণবাড়িয়া থেকে কনে নিয়ে শরীয়তপুরে আসেন সাগর আহমেদ। আগে থেকেই হেলিকপ্টারে কনে আনার খবর ছড়িয়ে পড়লে হেলিকপ্টার দেখতে হাজারো মানুষ নতুন হাট ব্রিজ ও এর আশপাশে জড়ো হয়।

হেলিকপ্টার গ্ৰামে এসে পৌঁছালে হাজারো মানুষ স্বাস্থ্যবিধি ভেঙে উৎসব শুরু করেন। হেলিকপ্টার থেকে নামিয়ে বর ও কনেকে পালকিতে করে বরের বাড়িতে নেওয়া হয়। এ সময় পালকির সঙ্গে শত শত মানুষ ব্যান্ড পার্টি বাজিয়ে উল্লাস করেন।

খবর পেয়ে ঘটনাস্থলে যান ইউএনও। তিনি সেখানে গিয়ে বরের বাড়িতে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে লোকসমাগম ও ব্যান্ড পার্টির সঙ্গে সবাইকে উৎসব করতে দেখেন।

হেলিকপ্টারে কনে এনে এলাকায় লোক সমাগম করে স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে বরের চাচা আবদুস সালাম সরদারকে দণ্ডবিধি ১৮৬০–এর ২৫৯ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।ভবিষ্যতে আর এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকতে সতর্ক করা হয়।

শরীয়তপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মনদীপ ঘরাই বলেন, ‘হেলিকপ্টারে কনে নিয়ে এসে জনসমাগম করার বিষয়টি জানার পর জেলা প্রশাসক মো. পারভেজ হাসান প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশনা দেন।’

ঘটনাস্থলে গিয়ে বরের বাড়িতে স্বাস্থ্যবিধি ভঙ্গ করে উৎসব করার অভিযোগে মূল আয়োজক বরের চাচাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উৎসব বন্ধ করে এ ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে, সে জন্য সবাইকে সতর্ক করা হয়েছে।