গলাচিপায় গৃহহীনদের মাঝে ভূমি ও গৃহ প্রদান – News Portal 24
ঢাকাSunday , ২০ জুন ২০২১

গলাচিপায় গৃহহীনদের মাঝে ভূমি ও গৃহ প্রদান

নিউজ পোর্টাল ২৪
জুন ২০, ২০২১ ১০:৪৪ পূর্বাহ্ন
Link Copied!

মো. আবির, স্টাফ রিপোর্টার (গলাচিপা) পটুয়াখালী:: মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় সারাদেশে ৫৩ হাজার ৩৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ নতুন ঘর উপহার দিয়েছে সরকার।

রোববার (২০ জুন) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে দুই শতক জমিসহ সেমিপাকা নতুন ঘর দেয়ার কার্যক্রমের উদ্বোধন করেন।

এর মধ্যে পটুয়াখালীর গলাচিপায় প্রধানমন্ত্রীর উপহার ঘর পেল ৫০০ ভূমিহীন ও গৃহহীন পরিবার।এ সময় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন অনুষ্ঠানের সাথে যুক্ত থেকে গলাচিপা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমারের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এসএম শাহজাদা।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহম্মদ সাহিন, পৌর মেয়র আহসানুল হক তুহিন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ দে, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম
মোস্তফা টিটো, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন ও নারী ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু।

অনুষ্ঠান শেষে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধান অতিথি এসএম শাহজাদা এমপি ১০০ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমির দলিল ও চাবি প্রদান করেন।

জানা গেছে, উপজেলায় প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়েছে প্রথম পর্যায়ে ৩৯৩ ও দ্বিতীয় পর্যায়ে ৫০০ মোট ৮৯৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। প্রথম পর্য়ায়ের প্রতিটি ঘর নির্মাণে বরাদ্দ ধরা হয়েছিল ১ লাখ ৭১ হাজার টাকা। দ্বিতীয় পর্য়ায়ের প্রতিটি ঘর নির্মাণে বরাদ্দ ধরা হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা। এতে রয়েছে দু’টি কক্ষ, একটি টয়লেট, কমনস্পেস ও একটি বারান্দা।