কোম্পানীগঞ্জে বাল্যবিবাহ ও মাদক নিয়ন্ত্রনে সচেতনতামূলক প্রশিক্ষণ – News Portal 24
ঢাকাWednesday , ৯ জুন ২০২১

কোম্পানীগঞ্জে বাল্যবিবাহ ও মাদক নিয়ন্ত্রনে সচেতনতামূলক প্রশিক্ষণ

নিউজ পোর্টাল ২৪
জুন ৯, ২০২১ ১০:৩৭ পূর্বাহ্ন
Link Copied!

শাহাদাত হোসেন রাসেল, কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি:: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় বাল্যবিবাহ ও মাদক প্রতিরোধে বাল্যবিবাহ নিরোধ আইন,২০১৭ এবং মাদক নিয়ন্ত্রন আইন,২০১৮ বিষয়ে সচেতনতামূলক প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।

বুধবার (৯ইজুন) সকাল ১০ ঘটিকায় স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) এবং উপজেলা পরিচালন প্রকল্পের অর্থায়নে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জিয়াউল হক মীরের সভাপতিত্বে উপজেলা পরিষদ সভাকক্ষে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জিয়াউল হক মীর বলেন, সাংবাদিকরা হচ্ছে সমাজের দর্পন, সাংবাদিকরাই পারে সঠিক তথ্য দিয়ে বাল্যবিবাহ রোধ এবং মাদক নিয়ন্ত্রনে আমাদেরকে সহযোগীতা করতে। এসময় তিনি বাল্যবিবাহ এবং মাদকের কারন ও প্রতিকার সমূহ আলোচনা করেন। উক্ত সভায় মাদকের ভয়াবহতা ও বাল্যবিবাহের বিভিন্ন কুফল ও করনীয় বিষয় নিয়ে আরো আলোচনা করেন, সু-প্রসভাত চাকমা সহকারী কমিশনার ভূমি, মোঃ আবুল কালাম আজাদ, অফিসার ইনচার্জ (তদন্ত) কোম্পানীগঞ্জ থানা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, মোহাম্মদ সেলিম।

প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ, মসজিদের ইমামও খতিববৃন্দ , বিবাহ রেজিষ্টারের কাজী ও কোম্পানীগঞ্জে উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগন।