করোনা : রাজশাহী বিভাগে এক দিনে হাজার ছাড়াল সংক্রমণ – News Portal 24
ঢাকাSunday , ২০ জুন ২০২১

করোনা : রাজশাহী বিভাগে এক দিনে হাজার ছাড়াল সংক্রমণ

নিউজ পোর্টাল ২৪
জুন ২০, ২০২১ ১২:৫৯ অপরাহ্ন
Link Copied!

ডেস্ক রিপোর্ট:: রাজশাহী বিভাগে এক দিনে করোনাভাইরাসের সংক্রমণ হাজার ছাড়িয়েছে। ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় করোনা ধরা পড়েছে ১ হাজার ২৩ জনের। এই এক দিনে বিভাগজুড়ে ১১ জনের প্রাণ নিয়েছে করোনা। এ পর্যন্ত বিভাগে করোনা ধরা পড়েছে ৪৭ হাজার ২৫৭ জনের। এর মধ্যে প্রাণ হারিয়েছেন ৭২৬ জন।

রবিবার (২০ জুন) দুপরের দিকে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত এক সংবাদবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গত ১০ জুন বিভাগে করোনা ধরা পড়ে ৪০ হাজার ৫৬০ জনের। এর দশ দিন পরই ৬ হাজার ৬৯৭ জন বেড়ে করোনা সংক্রমণ দাঁড়াল ৪৭ হাজার ২৫৭ জনে। এর আগে গত ১০ জুন বিভাগে করোনায় মৃতের সংখ্যা ছিল ৬২৩ জন। দশ দিনে ১০৩ জন বেড়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৭২৭ জনে।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের হিসেবে, রাজশাহী বিভাগে প্রথম করোনা শনাক্ত হয় গত বছরের ১২ এপ্রিল। গত বছরের ২৯ জুন বিভাগে করোনা সংক্রমণ ৫ হাজারে দাঁড়ায়। সংক্রমণ বাড়তে থাকায় গত বছরের ২০ জুলাই পৌঁছে যায় ১০ হাজারে। সংক্রমণের মাত্রা তীব্র হওয়ায় প্রায় দুই মাসের ব্যবধানে ৩০ সেপ্টেম্বর সংক্রমণ দ্বিগুণ অর্থাৎ ২০ হাজারে পৌঁছায়।

এরপর কিছুটা কমে সংক্রমণের মাত্রা। এই বছরের ২০ জানুয়ারি সংক্রমণ পৌঁছায় ২৫ হাজারে। এছাড়া ১৯ এপ্রিল ৩০ হাজার, ৩০ মে ৩৫ হাজার অতিক্রম করে। এরপর ১০ জুন ৪০ হাজার এবং ১৭ জুন ৪৫ হাজার ছাড়িয়ে যায়।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে ৩৭৭, নওগাঁয় ২৩০, নাটোরে ১৪৫, চাঁপাইনবাবগঞ্জে ১০২, বগুড়ায় ৭৪, জয়পুরহাটে ৪৫, সিরাজগঞ্জে ২৭ এবং পাবনায় ২৩ জনের করোনা শনাক্ত হয়। এই একদিনে রাজশাহী ও বগুড়ায় তিনজন করে, চাঁপাইনবাবগঞ্জে দুজন এবং নওগাঁ, নাটোর ও জয়পুরহাটে একজন করে মারা গেছেন।

করোনা নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৪ হাজার ৬৭৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে এসেছেন ৩৫ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ৪৮৪ জন করোনা রোগী। এ পর্যন্ত বিভাগে করোনা জয় করেছেন ৩৫ হাজার ৩১০ জন।

বিভাগে এ পর্যন্ত সর্বোচ্চ করোনা ধরা পড়েছে রাজশাহীতে ১৪ হাজার ১৬৮ জনের। এই জেলায় প্রাণ হারিয়েছেন ১২৪। করোনায় বিভাগে সর্বোচ্চ মৃত্যু বগুড়ায় ৩৪৩ জন। এই জেলায় এ পর্যন্ত করোনা ধরা পড়েছে ১২ হাজার ৮৭২ জনের।

এ পর্যন্ত সিরাজগঞ্জে ৪ হাজার ১১, নওগাঁয় ৩ হাজার ৫৯৬, পাবনায় ৩ হাজার ৫৮৭, ৩ চাঁপাইনবাবগঞ্জে ৫৪৩, নাটোরে ২ হাজার ৭৫০ এবং জয়পুরহাটে ২ হাজার ৭৩০ জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে, এ পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জে ৯০, নওগাঁয় ৬১, নাটোরে ৪০, সিরাজগঞ্জে ২৮, পাবনায় ২২ এবং জয়পুরহাটে ১৮ জন প্রাণ হারিয়েছেন করোনায়।