ঝিনাইদহের কালীগঞ্জে রোজিনাকে হেনস্থা ও আটকের প্রতিবাদ এবং নিঃশর্ত মুক্তির দাবিতে মানবন্ধন – News Portal 24
ঢাকাWednesday , ১৯ মে ২০২১

ঝিনাইদহের কালীগঞ্জে রোজিনাকে হেনস্থা ও আটকের প্রতিবাদ এবং নিঃশর্ত মুক্তির দাবিতে মানবন্ধন

নিউজ পোর্টাল ২৪
মে ১৯, ২০২১ ৭:১২ পূর্বাহ্ন
Link Copied!

মো. আবু সুফিয়ান শান্তি (ঝিনাইদহ) জেলা প্রতিনিধি:: ঝিনাইদহের কালীগঞ্জে দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে হেনস্থা ও আটকের প্রতিবাদ এবং নিঃশর্ত মুক্তির দাবিতে মানবন্ধন করেছে কর্মরত সাংবাদিকরা।

এ ছাড়াও বিভিন্ন মানবাধিকার সংগঠন ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

আজ (১৯ মে) বুধবার সকাল ১০ টায় ঝিনাইদহ কালীগঞ্জ মেইন বাসস্ট্যান্ড এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করে কর্মরত সকল সাংবাদিকরা।

ঘন্টাব্যাপী এ মানববন্ধনে বক্তব্য রাখেন মানবাধিকার কর্মী শিবুপদ বিশ্বাস, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আজাদ রহমান, সমকালের প্রতিনিধি জামির হোসেন, লোকসমাজের শাহাজান আলী সাজু, দিনকালের জাকারিয়া হোসেন, মাইটিভির মিঠু মালিথা, আরটিভির শিপলু জামান প্রমুখ।

বক্তারা উল্লেখ করেন, স্বাস্থ্য খাতের অনিয়ম দুনীতির রিপোট করায় প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে দমানোর জন্য পরিকল্পিত ভাবে সচিবালয়ে আটকিয়ে রেখে হেনস্তা করার পর মিথ্যে মামলা দিয়ে জেলে পাঠানো হয়েছে।

এটি উদ্দেশ্য প্রণোদিত এবং সরকারের উন্নয়ন কাযক্রমে ব্যাঘাত সৃষ্টির করার একটি অপপ্রয়াশ। মুলত দুনীতি আড়াল করতে স্বাস্থ্য মন্ত্রনালয়ের কিছু উচ্চ পদস্থ কমকতা রোজিনাকে ভয় দেখানোর জন্য সংবাদ প্রকাশে বাঁধা সৃষ্টি করেছেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা অবশ্যই প্রত্যাহার করতে হবে। সেই সঙ্গে নির্যাতনে জড়িতদের বিচারের আওতায় আনার দাবি জানান তারা।