কোটচাঁদপুর পৌর ২নং ওয়ার্ডের সড়কে জলাবদ্ধতা, জনদূর্ভোগ সৃষ্টি – News Portal 24
ঢাকাWednesday , ২৬ মে ২০২১

কোটচাঁদপুর পৌর ২নং ওয়ার্ডের সড়কে জলাবদ্ধতা, জনদূর্ভোগ সৃষ্টি

নিউজ পোর্টাল ২৪
মে ২৬, ২০২১ ১:২৩ অপরাহ্ন
Link Copied!

মো. আবু সুফিয়ান শান্তি, (কোটচাঁদপুর) প্রতিনিধি:: ঝিনাইদহের কোটচাঁদপুর পৌর ২নং ওয়ার্ডের সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সের পূর্ব পাশে দাউদ মিয়ার বাড়ি সংলগ্ন রাস্তা ও সাবেক পৌরসভার হিসাব রক্ষক আ. সালামের বাড়ির সামনের রাস্তা সহ কয়েকটি স্থানে সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতা সৃষ্টি হয়।

এই ওয়ার্ডে ও শহরের বাজার এলাকার পানি নিষ্কাশনের জন্য নেই কোন ব্যবস্থা। কিছু কিছু সড়কের পাশে নালার ব্যবস্থা থাকলেও ময়লা-আবর্জনায় ভরে রয়েছে।

এ কারণে সামান্য বৃষ্টিতে গুরুত্বপূর্ণ কয়েকটি স্থানে জলাবদ্ধতা তৈরী হয়, এতে শহরের বসবাসরত জনসাধারনের সীমাহীন দুর্ভোগে পড়তে হয়।

সরেজমিনে দেখা গেছে, পৌরসভার প্রাণকেন্দ্র হিসেবে পরিচিত ২নং ওয়ার্ড, যেখানে আছে পৌর ৯টি ওয়ার্ডের মধ্যে সব চাইতে বেশী ভোট। উন্নয়নের ছোয়া হিসাবে পৌরসভার সাবেক চেয়ারম্যান মরহুম সিরাজুল ইসলাম সিরু মিয়া কিছু কিছু সড়কে পাটা সলিং এর ব্যাবস্থা করে ছিলেন। তার পড় থেকেই অবহেলায় পড়ে আছে সলিং করা ওই সকল রাস্তা গুলো।

এরপর থেকে উন্নয়নের ছোয়া লাগেনি এই ওয়ার্ডে।দাউদ মিয়ার বাড়ি সংলগ্ন রাস্তা ও সালাম খাঁনের বাড়ির সামনের রাস্তার দুধারে বসবাসরত মানুষের একটাই দাবী ছিল রাস্তাটা একটু উচু করতে এবং পানি নিস্কাশনের ব্যবস্থা হিসাবে একটা ড্রেন তৈরী করা।

বিগত পৌরসভার মেয়র মহোদয়েরা ভোটের সময় শুধু প্রতিশ্রুত দেন সমস্থ কাজ করে দেওয়া হবে, কিন্তু নির্বাচন শেষে আর কাওকে পাওয়া যাই না কাজের জন্য। এসব গুরুত্বপূর্ণ স্থানে সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতা দেখা দেয়।

পানি নিষ্কাশনের নালা না থাকায় চরম দূর্ভোগে পরতে হচ্ছে হালকা বৃষ্টিতে। এ ছাড়া সড়কের বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। এ কারণে মাঝেমধ্যে দূর্ঘটনা ঘটে।

এমনবস্থায় স্থানীয় এলাকাবাসী বর্তমান পৌরসভার নবনির্বাচিত মেয়র মো. সহিদুজ্জামান (সেলিম) এর দৃষ্টি আকর্ষণ করছে এবং শিঘ্রই জনসাধারণের চলাচলের অনুপযোগী রাস্তা ও ড্রেন তৈরি করার জন্য জোর দাবি জানাই।