কাবুলে স্কুলে ভয়াবহ বিস্ফোরণে ৩০ জন নিহত, আহত অর্ধশতাধিক – News Portal 24
ঢাকাSaturday , ৮ মে ২০২১

কাবুলে স্কুলে ভয়াবহ বিস্ফোরণে ৩০ জন নিহত, আহত অর্ধশতাধিক

নিউজ পোর্টাল ২৪
মে ৮, ২০২১ ৫:২৫ অপরাহ্ন
Link Copied!

অনলাইন ডেস্ক:: আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি স্কুলে বেশ কয়েকটি বিস্ফোরণে অন্তত ৩০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অর্ধশতাধিক। শনিবার একটি গার্লস হাই স্কুলে এ ঘটনা ঘটে।

বিস্ফোরণে হতাহতদের অধিকাংশই ছাত্রী বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘হতাহতদের অধিকাংশই সায়েদ উল শুহাদা স্কুলের শিক্ষার্থী। তারা স্কুল থেকে বের হয়ে আসার সময় বিস্ফোরণগুলো ঘটে।’ -খবর সিএনএনের

আফগানিস্তানের টোলোনিউজ টেলিভিশন চ্যানেলের ফুটেজে স্কুলটির সামনের রক্তস্নাত রাস্তার মধ্যে বই ও স্কুল ব্যাগ পড়ে থাকতে দেখা গেছে। হতাহতদের উদ্ধারে স্থানীয় বাসিন্দারা সেখানে জড়ো হচ্ছেন।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান নিহত সংখ্যা অন্তত ২৫ জন বলে জানালেও বিস্ফোরণের কারণ বা লক্ষ্য সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানাননি।

এ পর্যন্ত ৪৬ জন আহতকে হাসপাতালে নেওয়া হয়েছে বলে আফগানিস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র গুলাম দস্তগীর নাজারি জানিয়েছেন।

আগামী ১১ সেপ্টেম্বরের মধ্যে আফগানিস্তান থেকে সব সেনা প্রত্যাহারের ঘোষণা দিয়েছে ওয়াশিংটন। এরপর থেকে কাবুলজুড়ে নিরাপত্তা জোরদার করে উচ্চ সতর্কাবস্থা বজায় রাখা হয়েছে। এরমধ্যে এ ঘটনা ঘটেছে।

শেষ খবর পর্যন্ত শনিবারের হামলার দায় স্বীকার করেনি কোনো গোষ্ঠী। এ হামলার নিন্দা করে তারা এর সঙ্গে জড়িত নয় বলে জানিয়েছেন তালেবান মুখপাত্র জাবিহউল্লাহ মুজাহিদ।